Home খেলা মাহমুদউল্লাহর ব্যাটে খুলনার লড়াইয়ের পুঁজি

মাহমুদউল্লাহর ব্যাটে খুলনার লড়াইয়ের পুঁজি

103
0
SHARE

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শুরু থেকেই পাওয়ার প্লেতে ধুঁকছে জেমকন খুলনা। দলটির টপ অর্ডারের হাল ধরতে সাকিব আল হাসানকে ওপেনিংয়ে খেলানো হচ্ছে তবুও সমাধান মিলছে না। ঢাকার বিপক্ষেও তারা পাওয়ার প্লেতে ব্যর্থ হয়েছে। এদিন তারা ৩ উইকেটে ৩৫ রান সংগ্রহ করে প্রথম ৬ ওভারে।

এর আগের তিন ম্যাচে তাদের পারফরম্যান্স ছিল ৩১/৩, ৩৬/২ এবং ৩৭/৪। এমন পারফরম্যান্সের কারণে ঢাকার বিপক্ষে বড় স্কোর গড়া হয়নি খুলনার। তারা নির্ধারিত ২০ ওভারে সংগ্রহ করেছে ৮ উইকেট হারিয়ে ১৪৬ রান। মূলত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ৪৫ রানের ইনিংসে ভর করে মাঝারি পুঁজি পেয়েছে।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করতে পারেনি খুলনা। সাকিব আল হাসান এবং এনামুল হক বিজয়ের ওপেনিং জুটি থেকে এসেছে মাত্র ১৩ রান। বিজয় ৫ রান করে নাসুম আহমেদের বলে বোল্ড হয়েছেন।

এরপর ১১ রান করে সাকিব এক ইন সুইঙ্গারে সাকিবকে বোল্ড করে ফিরিয়েছেন। দ্রুত ফিরেছেন জহুরুল ইসলামও। তিনি ৪ রান করে শফিকুলের বলে বোল্ড হয়েছেন। চতুর্থ উইকেটে অভিজ্ঞ ইমরুল কায়েস এবং অধিনায়ক মাহমুদউল্লাহ যোগ করেছেন ৫৬ রান।

ইমরুল ব্যক্তিগত ২৯ রানে নাঈম হাসানের বলে এলবিডব্লিউ হয়েছেন। পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ আরেকটি জুটি গড়েন আরিফুল হককে নিয়ে। এই জুটিতে দুজনে যোগ করেন ৩৫ রান। আরফুল কাট করতে গিয়ে রুবেল হোসেনের বলে উইকেটের পেছনে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়েছেন।

এরপর শামীম হোসেন ১ রান করে শফিকুলের বলে কভার পয়েন্টে ক্যাচ দিয়েছেন আকবর আলীর হাতে। শেষ ওভারে ৪৫ রান করা মাহমুদউল্লাহকে বোল্ড করে ফিরিয়েছেন রুবেল। শুভাগত হোম শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ১৫ রান করে। শহিদুল ইনিংসের শেষ বলে রান আউট হন ১ রানে।

সংক্ষিপ্ত স্কোরঃ

জেমকন খুলনাঃ ২০ ওভারে ১৪৬/৮ (মাহমুদউল্লাহ ৪৫, ইমরুল ২৯, আরিফুল ১৯, শুভাগত ১৫*; রুবেল ৩/২৮, শফিকুল ২/৩৪)