Home খেলা রোমানিয়াকে হারিয়ে জয়ে ফিরল বেলজিয়াম

রোমানিয়াকে হারিয়ে জয়ে ফিরল বেলজিয়াম

25
0
SHARE

ইউরোর শুরুতে সবচেয়ে বড় ধাক্কাটি খেয়েছিল বেলজিয়াম। প্রথম ম্যাচে স্লোভাকিয়ার মতো পুঁচকে দলের কাছে হেরে শিকার হতে হয় অঘটনের। সেই ধাক্কা কাটিয়ে এবার রোমানিয়ার বিপক্ষে জয়ে ফিরল রেড ডেভিলরা। যার ফলে ই গ্রুপের সবগুলো দলের পয়েন্টই এখন সমান দাঁড়াল। ইউরো চ্যাম্পিয়নশিপের ইতিহাসে দ্বিতীয় রাউন্ড শেষে এমন ঘটনা আগে কখনো ঘটেনি।

জয়ের পর দুইয়ে উঠে এসেছে বেলজিয়াম, তিনে স্লোভাকিয়া ও তলানিতে আছে ইউক্রেন। বেলজিয়ামের কাছে ২-০ গোলে হারলেও টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে রোমানিয়া। কোলোন স্টেডিয়ামে ম্যাচের দুই মিনিট না পেরোতেই গোল হজম করে বসে তারা। ৭৩ সেকেন্ডে রোমেলু লুকাকুর পাস থেকে বেলজিয়ামকে এগিয়ে দেন ইউরি তিয়েলেমাস। এরপর দ্বিতীয় গোলটির জন্য বেলজিয়ামকে অপেক্ষা করতে হয় শেষ মুহূর্ত পর্যন্ত। এর আগে অবশ্য জালের ঠিকানা খুঁজে নিয়েছিলেন লুকাকু। কিন্তু ভিএআর বাতিল করে সেই গোল।

কেভিন ডি ব্রুইনাকে অবশ্য কোনো বাধাই টপকাতে পারেনি। ৭৯ মিনিটে বেলজিয়ান গোলকিপার কোয়েন কাস্তিলসের গোলকিক থেকে বল নিয়ে দারুণ শটে গোলটি করেন এই মিডফিল্ডার। বাকিটা সময় এ ব্যবধান ধরে রাখে বেলজিয়াম। দাপুটে জয়ে শেষ ষোলোয় খেলার আশা বাঁচিয়ে রাখল রেড ডেভিলরা।