Home জাতীয় এবার সোনালী ব্যাংক থেকে সরানো হলো মতিউর রহমানকে

এবার সোনালী ব্যাংক থেকে সরানো হলো মতিউর রহমানকে

26
0
SHARE

এবার সোনালী ব্যাংকের পরিচালনা বোর্ড থেকে সরিয়ে দেওয়া হলো ‘ছাগলকাণ্ডে’ আলোচিত মতিউর রহমানকে।

আজ রোববার (২৩ জুন) বেলা ১১টা থেকে সোনালী ব্যাংকের পর্ষদ চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকীর সভাপতিত্বে পরিচালনা পর্ষদের বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকে মতিউর রহমানকে উপস্থিত থাকতে নিষেধ করা হয়েছে।

পর্ষদ সভা শেষে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করে রাষ্ট্রায়ত্ত ব্যাংকটির চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী।

মতিউর রহমান এনবিআরের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট ছিলেন। পাশাপাশি রাষ্ট্রায়ত্ব সোনালী ব্যাংকের পরিচালকও।

এর আগে সকালে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে সরিয়ে দিয়ে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত করা হয়। অর্থ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে মতিউর রহমানের বিরুদ্ধে গত ৪ জুন পাওয়া অভিযোগের পরিপ্রেক্ষিতে তিন সদস্যের অনুসন্ধান কমিটি গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

প্রসঙ্গত ঈদুল আজহায় রাজধানীর মোহাম্মদপুরের সাদিক অ্যাগ্রো থেকে মতিউর রহমানের ছেলে সিফাতের ১৫ লাখ টাকায় একটি ছাগল ছাড়াও ঢাকার বিভিন্ন খামার থেকে ৭০ লাখ টাকার গরু কিনেছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে উঠে আসে। এরপর থেকে মতিউর রহমানের ছেলের দামি ব্র্যান্ডের ঘড়ি, গাড়ি, আলিশান জীবনযাপন; মতিউর রহমান ও পরিবারের সদস্যদের নামে রিসোর্ট, শুটিং স্পট, বাংলো বাড়ি, জমিসহ নামে-বেনামে সম্পত্তি নিয়ে আলোচনা শুরু হয়েছে।