Home খেলা কার্টেল ওভারের ম্যাচে নেদারল্যান্ডসের চ্যালেঞ্জিং স্কোর

কার্টেল ওভারের ম্যাচে নেদারল্যান্ডসের চ্যালেঞ্জিং স্কোর

18
0
SHARE

দিল্লী-লখনৌয়ে শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়াকে বড় ব্যবধানে হারিয়ে দিয়ে আত্মবিশ্বাসের পারদটা বেশ উঁচুতে দক্ষিণ আফ্রিকার। ধর্মশালায় পুঁচকে নেদারল্যান্ডসকে তুড়ি মেরে উড়িয়ে দিতে চেয়েছে তারা।
ধর্মশালায় এদিন বৃষ্টিতে বিলম্বে শুরু হওয়া ম্যাচে সে আবহই ছিল শুরুতে। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে নতুন বলে নেদারল্যান্ডস ব্যাটারদের ভালই চেপে ধরেছিল দক্ষিণ আফ্রিকা। মেঘলা আবহাওয়ার কারণে বাতাস প্রবাহিত হওয়ায় পেসাররা শুরুতে পেয়েছে সুইং-মুভমেন্ট।
স্কোরশিটে ৫০ উঠতে ৪ উইকেট হারিয়ে চ্যালেঞ্জিং স্কোরের আশা ছেড়ে দেয়ার কথা নেদারল্যান্ডসের। তবে বৃষ্টিতে ৪৩ ওভারে নেমে আসা ম্যাচে ব্যাটিং বাহাদুরি ভালই দেখিয়েছে নেদারল্যান্ডস। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেছে ২৪৫/৮ স্কোর।
এদিন টপ এবং মিডল অর্ডারদের ব্যর্থতায় দায়িত্বটা নিয়েছিলেন লোয়ার অর্ডার স্কট এডওয়ার্ডস। ৪১তম ওয়ানডে ম্যাচে ১৪তম ফিফটি উদযাপন করেছেন তিনি ধর্মশালায়। বিশ্বকাপে এটা তার প্রথম হাফ সেঞ্চুরি।
৫৩ বলে ফিফটি পূর্ণ করে ইনিংসটা টেনে নিয়েছেন তিনি ৬৯ বলে ৭৮ পর্যন্ত। হার না মানা এই ইনিংসে মেরেছেন তিনি ১০টি চার এর পাশে একটি ছক্কা। ৮ম উইকেট জুটিতে মারউইকে নিয়ে ৩৭ বলে ৬৪ এবং টেল এন্ডার আরিয়ান ডাটকে নিয়ে অবিচ্ছিন্ন ৯ম উইকেট জুটিতে ১৯ বলে ৪১ রানে দিয়েছেন নেতৃত্ব এই লোয়ার অর্ডার।
দক্ষিণ আফ্রিকা বোলারদের মধ্যে এদিন তিন পেসার এনগিডি (২/৫৭), জানসেন (২/২৭), রাবাদা (২/৫৬) পেয়েছেন দুটি করে উইকেট।
নেদারল্যান্ডস : ২৪৫/৮ (৪৩.০ ওভারে)