Home খেলা গ্রুপ অব ডেথে আর্জেন্টিনা, স্বস্তিতে নেই ব্রাজিলও

গ্রুপ অব ডেথে আর্জেন্টিনা, স্বস্তিতে নেই ব্রাজিলও

17
0
SHARE

কোপা অ্যামেরিকার মহাযজ্ঞ শুরু হতে এখনও ১০ মাস বাকি। তবে এখন থেকেই উত্তাপ ছড়াচ্ছে বৈশ্বিক এই টুর্নামেন্ট। দক্ষিণ আমেরিকার আঞ্চলিক শ্রেষ্ঠত্বের এই লড়াই শুরু আগে শুক্রবার (৮ ডিসেম্বর) হয়ে গেল গ্রুপ পর্বের ড্র।
এবার সবমিলিয়ে ১৬ দল নিয়ে হবে এই টুর্নামেন্ট। মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামিতে অনুষ্ঠিত ড্রতে ভিন্ন ভিন্ন গ্রুপে পড়েছে আর্জেন্টিনা ও ব্রাজিল।
যেখানে ‘এ’ গ্রুপের গ্রুপ অব ডেথে পড়েছে আর্জেন্টিনা। গ্রুপ এ-তে আর্জেন্টিনা সঙ্গী হিসেবে পেয়েছে পেরু, চিলি ও প্লে-অফ পেরিয়ে প্রথম দলকে।
অন্যদিকে কিছুটা সহজ প্রতিপক্ষ পেলেও স্বস্তি পাচ্ছে না ব্রাজিলও। গ্রুপ ডি-তে ব্রাজিল পাচ্ছে মহাদেশীয় প্রতিপক্ষ কলম্বিয়া ও প্যারাগুয়ে ও কনকাফের প্লে অফ জয়ী দ্বিতীয় দলকে।
গ্রুপ বি-তে থাকছে মেক্সিকো, ইকুয়েডর, জ্যামাইকা ও ভেনিজুয়েলা। গ্রুপ সি-তে স্বাগতিক যুক্তরাষ্ট্রের সঙ্গী হিসেবে আছে উরুগুয়ে, পানামা ও বলিভিয়া।
সূচি অনুযায়ী, আগামী ২০ জুন আটালান্টার মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচ এবং ১৪ জুলাই ফ্লোরিডার মায়ামি গার্ডেনসের হার্ড রক স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।
এর আগে সোমবার (৪ ডিসেম্বর) কনমেবল আরও জানিয়েছে, টেক্সাসের আর্লিংটনের এটি অ্যান্ড টি স্টেডিয়াম, হাউস্টনের এনআরজি স্টেডিয়াম, এরিজোনা গ্লেনডেলের স্টেট ফার্ম স্টেডিয়াম ও নেভাডার লাস ভেগাসের অ্যালেগিয়ান্ট স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এ ছাড়া নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়াম ও নর্থ ক্যারোলিনার শার্লোচে ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে সেমিফাইনাল দুটি অনুষ্ঠিত হবে।
গ্রুপ পর্বের ম্যাচগুলো ২০ জুন থেকে ২ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ ছাড়া ৪ থেকে ৬ জুলাই কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ৯ ও ১০ জুলাই ও তৃতীয় স্থান নির্ধারণী খেলা ১৩ জুলাই অনুষ্ঠিত হবে।
একনজরে কোপা আমেরিকা -২০২৪ এর গ্রুপ :
গ্রুপ এ – আর্জেন্টিনা, পেরু, চিলি, প্লে-অফ বিজয়ী (১)
গ্রুপ বি – মেক্সিকো, ইকুয়েডর, ভেনিজুয়েলা, জ্যামাইকা।
গ্রুপ সি – যুক্তরাষ্ট্র, উরুগুয়ে, পানামা, বলিভিয়া।
গ্রুপ ডি – ব্রাজিল, কলম্বিয়া, প্যারাগুয়ে, প্লে-অফ বিজয়ী (২)।