Home বিনোদন গুরবাজের সেঞ্চুরিতে সিরিজি এগিয়ে গেল আফগানিস্তান

গুরবাজের সেঞ্চুরিতে সিরিজি এগিয়ে গেল আফগানিস্তান

13
0
SHARE

রান তাড়ায় বড় সেঞ্চুরি হাঁকালেন হ্যারি টেক্টর। কিন্তু তার দুরন্ত লড়াই গেলো বিফলে। রহমানুল্লাহ গুরবাজের সেঞ্চুরিতে ভর করে আয়ারল্যান্ডকে ৩৫ রানে হারিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল আফগানিস্তান।

একমাত্র টেস্টে আয়ারল্যান্ডের কাছে হারতে হলেও জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো আফগানিস্তান। শারজায় টস জিতে আফগানানদের শুরুতে ব্যাট করতে পাঠায় আয়ারল্যান্ড। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৩১০ রানের বড়সড় সংগ্রহ গড়ে তোলে আফগানিস্তান।

ওপেন করতে নেমে অনবদ্য শতরান করেন রহমানউল্লাহ। হাফসেঞ্চুরি করেন অপর ওপেনার ইব্রাহিম জাদরান। ওপেনিং জুটিতেই ১৫০ রান তুলে ফেলে আফগানিস্তান।

রহমানউল্লাহ ১১৭ বলে ১২১ রানের ঝোড়ো ইনিংস খেলে মাঠ ছাড়েন। তিনি ৮টি চার ও ৬টি ছক্কা মারেন। অন্যদিকে ইব্রাহিম ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৯৩ বলে ৬০ রান করে সাজঘরে ফেরেন।

এ ছাড়া মোহাম্মদ নবি ২৭ বলে ৪০ রানের আগ্রাসী ইনিংস খেলেন। তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন। ছয় নম্বরে ব্যাট করতে নেমে ধ্বংসাত্মক মেজাজে অর্ধশতরান করেন আফগান দলনায়ক হাশমতউল্লাহ শহিদি। তিনি ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন।

আয়ারল্যান্ডের হয়ে থিও ১০ ওভারে ৫৫ রান খরচ করে ৩টি উইকেট তুলে নেন।

জবাবে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৭৫ রানে থেমো যায়। দল হারায় বিফলে যায় হ্যারি টেক্টরের অনবদ্য শতরান। তিনি ৯টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৪৭ বলে ১৩৮ রান করে মাঠ ছাড়েন।

এ ছাড়া লরকান টাকার করেন ৭৬ বলে ৮৫ রান। তিনি ৮টি চার ও ২টি ছক্কা মারেন। ৩৪ রানে ৩ উইকেট হারানোর পর দলের হাল ধরেছিলেন টেক্টর আর টাকার। কিন্তু আয়ারল্যান্ডের আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

ফজলহক ফারুকি ১০ ওভারে ৫১ রান খরচ করে ৪টি উইকেট তুলে নেন। ২টি উইকেট নেন আজমতউল্লাহ। ম্যাচসেরা হন রহমানুল্লাহ গুরবাজ।