Home খেলা ফ্রেঞ্চ ওপেনের নতুন রাজা কার্লোস আলকারাজ

ফ্রেঞ্চ ওপেনের নতুন রাজা কার্লোস আলকারাজ

6
0
SHARE

ম্যাচের আগে কার্লোস আলকারাজকে হারানোর হুমকি দিয়ে রেখেছিলেন আলেক্সান্ডার জেভেরেভ। ম্যাচেও দেখিয়েছেন দাপট। তবে পিছিয়ে পড়ে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ালেন আলকারাজ। শেষ দুই সেটে দাপুটে পারফরম্যান্স করে ফ্রেঞ্চ ওপেনের নতুন রাজার মুকুট পরলেন স্প্যানিশ তারকা।

রোববার (৯ জুন) পুরুষ এককের ফাইনালে সহজেই প্রথম সেটে প্রতিপক্ষকে কাবু করেন আলকারাজ। এরপরই জেভেরেভের ঘুরে দাঁড়ানোর পালা। পরপর দুই সেট জিতে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন জোরাল করেন তিনি। কিন্তু পরে আর ছন্দ ধরে রাখতে পারেননি জার্মান তারকা।

দুই তরুণ তারকার এই লড়াই স্থায়ী হয় চার ঘণ্টা ১৯ মিনিট। ম্যাচ গড়ায় পাঁচ সেটে। তাতে ৬-৩, ২-৬, ৫-৭, ৬-১, ৬-১ গেমে জিতে প্রথমবারের মতো লাল মাটির দূর্গ জয় করেন রাফায়েল নাদালের উত্তরসূরি।

সব মিলিয়ে ক্যারিয়ারে তিনটি গ্র্যান্ড স্ল্যাম জিতলেন আলকারাজ। ২১ বছর বয়সী তারকা আগের দুটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন ২০২২ ইউএস ওপেন ও ২০২৩ উইম্বলডনে। ফ্রেঞ্চ ওপেন জয়ের মধ্য দিয়ে সবচেয়ে কম বয়সে তিনটি গ্র্যান্ড স্ল্যামের সবগুলো জিতলেন তৃতীয় বাছাই আলকারাজ।

একসময় টেলিভিশনের পর্দায় স্বদেশী কিংবদন্তি রাফায়েল নাদালকে দেখতেন। এই আসরে সর্বোচ্চ শিরোপা জিতেছেন নাদাল। আজ সেই আসরেই ট্রফি উচিয়ে ধরে অতীত রোমান্থন করলেন আলকারাজ, ‘আমি টেলিভিশনে এই টুর্নামেন্ট দেখতাম আর এখন এই ট্রফি ধরে আছি।’

অন্যদিকে এই নিয়ে দুবার গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠে শিরোপা অধরাই রয়ে গেল জেভেরেভের। এর আগে ২০২০ সালের ইউএস ওপেনের ফাইনালে উঠেছিলেন তিনি, সেবারও পাঁচ সেটের লড়াইয়ে হেরে গিয়েছিলেন ডমিনিক টিমের বিপক্ষে।