Home জাতীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে উন্নয়ন পৌঁছে দিয়েছেন : অর্থ প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে উন্নয়ন পৌঁছে দিয়েছেন : অর্থ প্রতিমন্ত্রী

6
0
SHARE

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বলছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে উন্নয়ন পৌঁছে দিয়েছেন। তিনি উন্নয়নের নেত্রী।

২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ছিলো আমার গ্রাম আমার শহর। এবার যে বাজেট উত্থাপন করা হয়েছে সে বাজেটেও সবোর্চ্চ বরাদ্দ দেওয়া হয়েছে গ্রামীণ অবকাঠামো উন্নয়নে।

সুতরাং জনগণ উপজেলা নির্বাচনে যাদের নির্বাচিত করেছে তাঁরা প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এলাকায় উন্নয়ন উপহার দিবে।

শনিবার (৮ জুন) বিকাল ৫টায় রায়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে রায়পুর ইউনিয়ন নির্বাচন পরিচালনা কমিটির উদ্দ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী তৃণমূল আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভার প্রধান অতিথি ছিলেন তিনি।

সভায় বেরিবাঁধ পরিদর্শনের বিষয়ে অর্থ প্রতিমন্ত্রী বলেন, বেরিবাঁধে সাময়িক সমস্যা সমাধানের জন্য জিও ব্যাগ দেওয়া হচ্ছে। ঘূর্ণিঝড়ের আগে থেকেই এর কাজ শুরু হয়েছে। কিন্তু এটি স্থায়ী সমাধান নয়, সাময়িক।

তবে গত ২৮ মে একনেকে একটি প্রকল্প পাশ হয়েছে। যেটি স্থায়ীভাবে বেড়িবাঁধটি টেকশই ভাবে করা হবে। সেটা নতুন ব্লক দিয়ে করা হবে। আপনারা উপকূলবাসী হিসেবে কাজগুলো তদারকি করবেন।

নতুন কাজ যেটি শুরু হবে সেটি তদারকি করতে আমিও আসব। যারা কাজ করবেন তাদের আপনারা সহায়তা করবেন।

নব নির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশ্য অর্থ প্রতিমন্ত্রী আরো বলেন , জনপ্রতিনিধি হওয়ার দায়িত্ব অনেক। নির্বাচনের উন্মাদনা একরকম নির্বাচিত হওয়ায় পর জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করাটাও কষ্টের।

আমি আমার পরিবার, প্রধানমন্ত্রী থেকে যতটুকু শিখেছি জনপ্রতিনিধিরা সেবা দেওয়ার জন্য নির্বাচিত হন। জনপ্রতিনিধি তার ভোটারদের সেবা দিবেন।

তিনি তার ভোটারদেরকে নিজের কোন আয় উপার্জনের পথ হিসেবে ব্যবহার করবেন না। জনপ্রতিনিধিরা এলাকায় সেবা দিবেন এবং ভোটারদের চাহিদা, সুবিধা অসুবিধার দিকে নজর দিবেন।

রায়পুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ আলমগীর ও মোহাম্মদ ইসহাকের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য সৈয়দ নুর।

এতে বিশেষ অতিথি ছিলেন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) এর সাবেক সভাপতি ডা. নাছির উদ্দিন, নব নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান এম এ মান্নান (মান্না), উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট চুমকি চৌধুরী, আওয়ামীলীগ নেতা নাজিম উদ্দিন সুজন, চাতরী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইয়াছিন হিরু, হাইলধর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা মেজবাহ উদ্দিন সোহেল, সাবেক ছাত্রনেতা ম.ফরিদুল কবির, ছাত্রলীগ নেতা জিয়া উদ্দিন বাবলু, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের প্রমুখ।

এর আগে বিকাল ৪টায় গহিরা বেরিবাঁধ এর বাইঙ্গ্যার ঘাট প্রান্তে পরিদর্শন করেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি।