Home খেলা চাটার্ড বিমানে অ্যান্টিগার পথে টাইগাররা

চাটার্ড বিমানে অ্যান্টিগার পথে টাইগাররা

19
0
SHARE

নেপালের বিপক্ষে কঠিন ম্য্যাচ ২১ রানে জিতে ‘ডি’ গ্রুপ থেকে সুপার এইট নিশ্চিত করে বাংলাদেশ দল। সোমবার চাটার্ড বিমানে অ্যান্টিগা রওয়ানা হয়েছে। বাংলাদেশ দলের বহর নিয়ে সেন্ট ভিনসেন্ট থেকে সকাল ১১টায় যাত্রা শুরু করে এই চাটার্ড বিমান।

সুপার এইটে বাংলাদেশ পড়েছে কঠিন গ্রুপে। ‘এ’ গ্রুপে তাদের সঙ্গী হয়েছে অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান। ২১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে সুপার এইট মিশন শুরু করবে বাংলাদেশ। ভারতের বিপক্ষে ২২ জুন খেলবে নিজেদের দ্বিতীয় ম্যাচ। এই দুইটি ম্যাচই অনুষ্ঠিত হবে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে। ২৪ জুন আফগানিস্তানের বিপক্ষে খেলবে শেষ ম্যাচ। এই ম্যাচ খেলার জন্য বাংলাদেশকে দলকে আবার আসতে হবে সেন্ট ভিনসেন্টে।

সুপার এইটের ‘বি’ গ্রুপে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্র। দুই গ্রুপের সেরা চার দল খেলবে সেমিফাইনাল। সেমি ফাইনাল দুইটি অনুষ্ঠিত হবে ২৬ জুন ত্রিনিদাদ ও টোবাগোতে এবং ২৭ জুন গায়ানাতে । ২৯ জুন বার্বাডোজে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

সুপার এইটে বাংলাদেশ কঠিন গ্রুপে পড়তে সেমি ফাইনালে যাওয়ার রাস্তা অনেকটা কঠিন হয়ে আছে। সুপার এইটে বাংলাদেশ খেলার সুযোগ করে নিলেও ব্যাটারদের ব্যর্থতা ছিল চোখে পড়ার মতো। একটি ম্যাচেও তারা ভালো করতে পারেননি।

প্রতিটি ম্যাচেই বোলাররা অসম্ভব ভালো বোলিং করে দলকে জিতিয়েছেন। এমন কি শেষ ম্যাচে নেপালের বিপক্ষে মাত্র ১০৬ রান করেও প্রতিপক্ষ ব্যাটারদের বোলাররা ৮৫ রানেব আটকে ফেলেন। কিন্তু বোলাররা প্রতিদিনই ভালো করতে পারবেন না। দলকেও জেতাতে পারবেন না। এটা মনে করেন অধিনায়ক নাজমুল হোসেন শান্তও।

নেপালের বিপক্ষে খেলা শেষে সংবাদ সম্মেলনে শান্ত বলেন, ‘আমি চাই বোলাররা প্রতিটি ম্যাচই জিতিয়ে দিক। কিন্তু তা হয়তো প্রতিদিন সম্ভব হবে না। ব্যাটাররা ভালো করার জন্য চেষ্টা করছেন।’ তাদের এ ব্যর্থতা দলের জন্য চিন্তার কারণ বলেও জানান শান্ত।