Home খেলা বিশ্বকাপ ভরাডুবির পর কঠিন সিদ্ধান্ত নিলেন উইলিয়ামসন

বিশ্বকাপ ভরাডুবির পর কঠিন সিদ্ধান্ত নিলেন উইলিয়ামসন

40
0
SHARE

এবারের বিশ্বকাপে অন্যতম ফেবারিট দল ভাবা হচ্ছিল নিউজিল্যান্ডকে। তবে, তারকা ক্রিকেটারদের নিয়েও মাঠের পারফরম্যান্সে ঝলক দেখাতে পারেনি কিউইরা। গ্রুপপর্ব থেকে পড়েছে বাদ। তাদের এমন ভরাডুবির পর কঠিন সিদ্ধান্ত নিলেন দলটির তারকা ক্রিকেটার কেন উইলিয়ামসন।

আজ বুধবার (১৯ জুন) নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেসি) এক বিবৃতিতে জানিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের কাছে হেরে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে নিউজিল্যান্ড। এই হারের ব্যর্থতার দায় নিয়ে সাদা বলের ক্রিকেটে নিউজিল্যান্ডের অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন উইলিয়ামসন।

এছাড়াও ২০২৪-২৫ মৌসুমের নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে না থাকার সিদ্ধান্তও নিয়েছেন তিনি। যদিও তার জাতীয় দলে খেলা চালিয়ে যাওয়া নিয়ে কোনো অনিশ্চয়তা নেই। শুধু একটি নির্দিষ্ট সময়েই তাকে পাওয়া যাবে না বলে জানিয়েছেন উইলিয়ামসন। ওই সময় তিনি খেলতে চান বাইরের লিগগুলোতে।

বিবৃতিতে উইলিয়ামসন বলেন, ‘নিউজিল্যান্ডের হয়ে সবসময় খেলা আমার জন্য সম্মানের। দলকে কিছু দেওয়ার ইচ্ছা এখনও আগের মতোই আছে। তবে ক্রিকেটের বাইরে আমার জীবন বদলে গেছে। তো তাদের সঙ্গে আরও সময় কাটানো এবং দেশ ও দেশের বাইরে বিভিন্ন অভিজ্ঞতা নেওয়া এখন আমার কাছে আরও গুরুত্বপূর্ণ।’

শুধু উইলিয়ামসন নয় এর আগে বিশ্বকাপের ইতি টানলেন পেসার ট্রেন্ট বোল্ট। গুঞ্জন রয়েছে আরেক সতীর্থ লকি ফার্গুসনও কেন্দ্রীয় চুক্তিতে আগ্রহী নন। সবমিলিয়ে সময়টা বেশ কঠিন কাটছে নিউজিল্যান্ড ক্রিকেটে।