Home জাতীয় চিকিৎসাধীন জোড়া লাগানো মাথার যমজ শিশু রাবেয়া-রোকেয়াকে দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

চিকিৎসাধীন জোড়া লাগানো মাথার যমজ শিশু রাবেয়া-রোকেয়াকে দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

127
0
SHARE

ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) চিকিৎসাধীন জোড়া লাগানো মাথার যমজ শিশু রাবেয়া-রোকেয়াকে দেখতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (১১ আগস্ট) সেখানে গিয়ে তিনি শিশু দু’টির সার্বিক অবস্থার খোঁজ-খবর নেন। প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ইহসানুল করিম একথা জানান। খবর বাসস।

চিকিৎসার পর রাবেয়া ও রোকেয়ার মাথা আলাদা করা হয়েছে। এর আগে হাঙ্গেরিতে তাদের কয়েক দফা চিকিৎসার পর সিএমএইচে চূড়ান্ত অপারেশনের মাধ্যমে তাদের যুক্ত মাথা পৃথক করা হয়।

যমজ শিশু রাবেয়া-রোকেয়ার পুরো চিকিৎসার ব্যয়ভার বহন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাবেয়া-রোকেয়ার বাড়ি পাবনার চাটমোহরে। তাদের বয়স সাড়ে তিনবছর।

পরে তিনি ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিনকে দেখতে যান। সেখানে কিছু সময় অতিবাহিত করেন তিনি। এসময় সেখানে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদসহ অন্যান্য ঊর্ধ্বতন সামরিক এবং বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির স্বামী বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট তৌফিক নাওয়াজকে দেখতে যান এবং তার চিকিৎসার খোঁজ-খবর নেন।