Home আন্তর্জাতিক করোনা আক্রান্তের সঙ্গে একই বিমানে আসায় গৃহবন্দি হলেন যারা

করোনা আক্রান্তের সঙ্গে একই বিমানে আসায় গৃহবন্দি হলেন যারা

112
0
SHARE

বিমানে ফেরা এক যাত্রীর শরীরে করোনাভাইরাসের প্রমাণ মিলেছে। এয়ার ইন্ডিয়ার বিমানে এ ঘটনা ঘটেছে। এ কারণে ভিয়েনা-দিল্লি এয়ার ইন্ডিয়ার বিমানের কর্মীদের বিশেষ চিকিৎসামূলক নজরদারিতে রাখতে আপাতত ঘরবন্দি থাকার নির্দেশ দিয়েছে বিমান সংস্থা। তাই আপাতত আগামী ১৪ দিন ওই বিমানকর্মীদের ঘরবন্দি হয়েই কাটাতে হবে।

সোমবার ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, এয়ার ইন্ডিয়ার ওই বিমানের এক যাত্রী যিনি দিল্লির বাসিন্দা, তাঁর শরীরে করোনাভাইরাস থাকার প্রমাণ মিলেছে। ফলে সতর্ক করে দেওয়া হয় ওই বিমানের কর্মীদেরও।

এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে র্নিদিষ্ট বিমানের কর্মীদের উদ্দেশে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, আপনাদের নিজেদের বাড়িতে আগামী ১৪ দিনের জন্য সকলের থেকে বিচ্ছিন্নভাবে থাকতে হবে। করোনাভাইরাসের কোনও লক্ষণ দেখা দিলে স্বাস্থ্যসংক্রান্ত কর্তৃপক্ষকে তৎক্ষণাৎ রিপোর্ট করতে হবে।

তবে ওই বিমানের অন্যান্য যাত্রীদেরও এই জাতীয় পরামর্শ দেওয়া হয়েছে কিনা তা এখনও পরিষ্কার নয়। বোয়িং ৭৮৭ বিমানটি একসঙ্গে ২০০ জন যাত্রী বহন করতে পারে।

একটি সূত্র জানিয়েছে, এয়ার ইন্ডিয়ার ওই বিমানের যে যাত্রীর শরীরে মারণ ভাইরাসের লক্ষণ দেখা গেছে তিনি অস্ট্রিয়ার ভিয়েনা থেকে ভারতে আসেন। যেহেতু ভিয়েনায় সেভাবে করোনা ভাইরাসের আক্রমণের খবর মেলেনি তাই দিল্লি বিমানবন্দরে নামার পর ওই ব্যক্তির প্রাথমিক শারীরিক পরীক্ষা না করেই তাঁকে ছেড়ে দেওয়া হয়। তিনি ইতালি থেকে সড়ক পথে ভিয়েনায় এসে সেখান থেকে ফেব্রুয়ারির শেষের দিকে ওই বিমানটিতে করে দিল্লিতে ফেরেন।

এদিকে, সোমবারই জানা যায় যে, ভারতে আরও দু’জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতির প্রমাণ মিলেছে। তাঁদের মধ্যে একজন দিল্লির বাসিন্দা, যিনি ভিয়েনা থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে করে ভারতে ফিরেছিলেন। অন্যজন তেলেঙ্গানার বাসিন্দা। সোমবার সরকারের পক্ষ থেকে একথা জানানো হয়েছে। সোমবারের দু’জনকে ধরে এ পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল পাঁচ।

সূত্র : এনডিটিভি