Home জাতীয় সৌদিফেরত সাত নারী পেলেন বিশেষ সম্মাননা

সৌদিফেরত সাত নারী পেলেন বিশেষ সম্মাননা

63
0
SHARE

পরিবার থেকে বিচ্ছিন্ন হয়েও হার না মানা সৌদিফেরত সেই সাত নারীকে সম্মাননা দিয়েছে এসকোয়্যার গ্রুপ। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে তাদের বিশেষ সম্মাননা ও আর্থিক অনুদান ৫০ হাজার টাকা দেওয়া হয়।

বিশ্ব নারী দিবসে এসকোয়্যার গ্রুপ নারী আইকনদের নিয়ে এক বিশেষ উৎসবমুখর আলোচনাসভার আয়োজন করে এসকোয়্যার নিট কম্পোসিট লি. এর প্রাঙ্গনে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেলিটা মেহজাবিন (পিএইচ.ডি) অ্যাসোসিয়েট প্রফেসর আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদিফেরত সাত নারী কর্মী যারা কর্মক্ষেত্রে সহিংসতার শিকার হয়ে দেশে ফিরে এসেছেন। এই নারীরা তাদের স্বামী ও পরিবার পরিত্যক্তা কিন্তু নিজেদের অদম্য সাহস ও মনোবল এবং ব্র্যাক এর সহায়তায় ‘ধ্রুবতারা’ নামক ক্যাটারিং ব্যবসা শুরু করেন।

এসকোয়্যার গ্রুপ এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল মুনাসিংহ, সিএফও মো. মুস্তাফজিুর রহমান, জেনারেল ম্যানেজার ও কম্পানি সেক্রেটারিয়েট মো. সাইদুর রহমান দেওয়ান, সিনিয়র জেনারেল ম্যানেজার কানচানা গৌরশ্রী এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

এই আলোচনায় উঠে এসেছিল নারীদের পথচলা, সংগ্রাম ও সফলতার গল্প, যা এসকোয়্যার গ্রুপের নারী কর্মীদের আগামীর পথচলায় বিশেষভাবে অনুপ্রাণিত করে।