Home জাতীয় করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বাড়ানোয় গুরুত্বারোপ

করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বাড়ানোয় গুরুত্বারোপ

116
0
SHARE

করোনা ভাইরাস প্রতিরোধে আরো কার্যকর পদক্ষেপ গ্রহণের সুপারিশ করেছে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার প্রেক্ষিতে এ বিষয়ে জনসচেতনতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করা হয়েছে।

গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি আবুল কালাম আজাদ। বৈঠকে কমিটির সদস্য পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী এম এ মান্নান, মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর উত্তম), সাবের হোসেন চৌধুরী, হাফিজ আহমদ মজুমদার, মোরশেদ আলম, রওশন আরা মান্নান ও আদিবা আনজুম মিতা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে কমিটির সভাপতি আবুল কালাম আজাদ সাংবাদিকদের জানান, অন্যান্য দেশের মতো বাংলাদেশে এখনও সেভাবে করোনাভাইরাস দেখা যায়নি। কিন্তু বাংলাদেশ একটি জনবহুল দেশ। তাই এটি ছড়িয়ে পড়লে অনেকে আক্রান্ত হতে পারেন। এজন্য সংসদীয় কমিটি এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ নেওয়ার সুপারিশ করেছে। এজন্য জনসচেতনতা বাড়ানোর উদ্যোগ নিতে বলা হয়েছে।

কমিটি সূত্র জানায়, বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ অন্যান্য বিমানবন্দরের উন্নয়নের জন্য গৃহীত প্রকল্পসমূহের বাস্তব অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়া বৈঠকে কমিটির সদস্য সাবের হোসেন চৌধুরীর প্রস্তাবমতে সাংসারিক কর্মকাণ্ডে নিয়োজিত নারী সমাজের অবদানকে মোট দেশজ উৎপাদনে (জিডিপি) অন্তর্ভুক্ত করার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।