Home জাতীয় আনসারের ৩৮২ সদস্য করোনা আক্রান্ত

আনসারের ৩৮২ সদস্য করোনা আক্রান্ত

95
0
SHARE

শুক্রবার বিকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় বাংলাদেশ আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর আরও ১০ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত বাহিনীর দুইজন উর্ধ্বতনকর্মকর্তা ও বিভিন্ন পর্যায়ের ৩৮২ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ঢাকায় অক্রান্ত হয়েছেন ২৯৮ জন এবং ঢাকার বাইরে ৮৪ জন।

আক্রান্তদের মধ্যে রয়েছেন বাহিনীর উপ-মহাপরিচালক একজন, উপপরিচালক (চিকিৎসা) একজন, ১০৫ জন ব্যাটালিয়ন আনসার, ২৫৮ জন অঙ্গীভূত আনসার, একজন বিশেষ আনসার, একজন সিগন্যাল অপারেটর, একজন নাসিংসহকারী, ২জন মহিলা আনসার, একজন ভিডিপি সদস্য এবং একজন আনসার কমান্ডার।

সংশ্লিষ্টরা জানান, করোনা আক্রান্তদের মধ্যে ৮১ জন ব্যাটালিয়ন আনসার জাতীয় সংসদ ভবনে এবং ১৮৬ জন অঙ্গীভূত সাধারণ আনসার ঢাকা মহানগর পুলিশের সাথে কর্মরত রয়েছেন। এ ছাড়া বাকিদের কেউ সদর দপ্তর এবং কেউ বিভিন্ন জেলায় কর্মরত রয়েছেন।

শুক্রবার বিকাল ৫ টা পর্যন্তবাংলাদেশ আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর করোনা আক্রান্তদের মধ্যে ২৪ ঘন্টায় একজন কর্মকর্তাসহ সুস্থ হয়েছেন ৫জন। মোটসুস্থ হয়েছেন ১৬৬ জন এবং সুস্থতারহার ৪৯.০২ শতাংশ। করোনাযুদ্ধে জয়ী বাহিনীর এ সকল সদস্য সুস্থ হয়ে যার যার কর্মস্থলে যোগদান করে আবার তাদের উপর অর্পিত দায়িত্ব ও সেবামূলক কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর করোনা আক্রান্তদের মধ্যে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৩ জন। প্রাতিষ্ঠানিক ও বিভিন্ন আাবাসিক হোটেল কোয়ারেন্টাইনে ৯৯ জন। বিভিন্ন হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে বাহিনীর ৯৮ জন সদস্য চিকিৎসাধীন আছেন।

এ পর্যন্ত বাহিনীর একজন সদস্য মৃতুবরণ করেছেন। মৃতুবরণকারী সদস্য হলেন অঙ্গীভূত সাধারণ আনসারের প্লাটুন কমান্ডার (পিসি) আব্দুল মজিদ। তিনি ঢাকার ভাটারা থানায় কর্মকালীন থাকা অবস্থায় করোনা আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গত ১১ মে ইন্তেকালকরেন।