Home জাতীয় রাত ১২টা থেকে পূর্ব রাজাবাজার এলাকায় সেনাটহল

রাত ১২টা থেকে পূর্ব রাজাবাজার এলাকায় সেনাটহল

117
0
SHARE

পূর্ব রাজাবাজারকে রাজধানীর প্রথম রেডজোন এলাকা ঘোষণা করে পরীক্ষামূলক লকডাউনের সিদ্ধান্ত কার্যকর হচ্ছে আজ ১২টার পর থেকে। লকডাউন নিশ্চিত করতে রাত ১২টা থেকে এ এলাকায় জোরদার করা হচ্ছে সেনা টহল। মঙ্গলবার (৯ জুন) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়।

জোনভিত্তিক লকডাউনের অংশ হিসেবে পরীক্ষামূলকভাবে পূর্ব রাজাবাজার এলাকাকে গতকাল সোমবার ঢাকা উত্তর সিটির মেয়র লকডাউনের সিদ্ধান্তের কথা জানান।

লকডাউন চলাকালীন নির্দেশনায় জানানো হয়, যে ১৪ দিন লকডাউন চলবে সে সময় এ এলাকায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। এ সময় পূর্ব রাজাবাজার এলাকার বাসিন্দারা বাইরে যেতে পারবে না এবং বাইরের কেউ এ এলাকায় প্রবেশ করতে পারবে না। তবে, নিত্যপন্য ও চিকিৎসা সামগ্রী অনলাইনের মাধ্যমে ক্রয় করতে পারবে এলাকাবাসী। যা বাসায় পৌঁছে দেয়া হবে। এটুআই ও ইক্যাব যৌথভাবে এ কার্যক্রম পরিচালনা করবে।

হোম ডেলিভারির জন্য ইতিমধ্যে একদল প্রশিক্ষিত কর্মীবাহিনী তৈরি করা হয়েছে। যাদের অনলাইন সুবিধা নেই, নগদ অর্থে খাদ্যসামগ্রী ক্রয় করতে চান তাদের জন্য দু-একটি শাক-সবজি, মাছ-মাংসের ভ্যান, ভ্যানচালক ও পণ্যসামগ্রী সম্পূর্ণ জীবাণুমুক্ত করে ভেতরে প্রবেশ করানো হবে।