Home খেলা ইংল্যান্ডের ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা

ইংল্যান্ডের ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা

711
0
SHARE

আগামী ৮ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন টেস্ট সিরিজের প্রথম টেস্টে খেলতে মাঠে নামবে ইংল্যান্ড। করোনার এই মহামারীতে এই সিরিজটা নিশ্চয় স্বস্তি যোগাবে ক্রিকেট ভক্তদের। তাই এমন উদ্যোগ দুই দুই দেশের ক্রিকেট বোর্ডের।

ক্যারিবীয়দের ১৪ সদস্যের টেস্ট দল কদিন আগেই পৌঁছেছে যুক্তরাজ্যে। খেলোয়াড়, টিম ম্যানেজমেন্টের সবাই আছেন কোয়ারেন্টিনে। যদিও তার ফাঁকে ফাঁকে অনুশীলনও করছেন টুকটাক।
তাই পিছিয়ে পড়তে চায় না ইংলিশরাও। আজ বুধবার ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। আগামী ১ জুলাই এই ৩০ সদস্যের দলকে দুটি দল করে খেলা হবে অনুশীলন ম্যাচ।
কদিন আগে পারিবারিক কারণ দেখিয়ে এই সিরিজ খেলবেন না বলে জানিয়ে দেন নিয়মিত অধিনায়ক জো রুট। তবে এই প্রাথমিক দলে আছেন আছেন তিনিও।

দীর্ঘ বিরতির পর টেস্ট দলে ফিরেছেন অল-রাউন্ডার মঈন আলী। দলে জায়গা হয়েছে আট নতুন মুখের।
ক্যারিবীয় সিরিজের জন্য ঘোষিত এই প্রাথমিক দলকে অনুশীলন করাবেন তিন কাউন্টি দলের কোচ গ্লেন চ্যাপেল (ল্যাঙ্কাশায়ার), রিচার্ড ডসন (গ্লুচেস্টারশায়ার) ও ম্যাথ্যু ওয়াকার (কেন্ট)।
এনিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পারফরম্যান্স ডিরেক্টর মো বোবাত বলেন, এই সময়ে তাদের এই সাপোর্ট অনেক জরুরী। আর আমরা এই সুযোগ লুপে নিয়েছি।

৩০ সদস্যের ইংল্যান্ড দল: মঈন আলী, জেমস এন্ডারসন, জোফরা আর্চার, জনাথন বেরিস্ট্রো, ডমিনিক বেস, জেমস বার্চে, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলে, স্যাম কারান, জো ডেনলি, বেন ফোকস, লুইজ গ্রেগরি, কিটন জেনিংস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, সাকিব মাহমুদ, ক্রিগ ওভারটন, ম্যাথু প্র্যাকিনসন, ওলি পপ, ওলি রবিনসন, জো রুট, ডোম সিবলি, বেন স্টোকস, ওলি স্টোনস, আমার ভিরদি, ক্রিস ওকস ও মার্ক উড।