Home জাতীয় বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের জন্মদিনে, শোয়েব আহমেদ শিপনের শুভেচ্ছা

বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের জন্মদিনে, শোয়েব আহমেদ শিপনের শুভেচ্ছা

166
0
SHARE

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিন আজ। মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২৭ জুলাই ঢাকায় পরমাণু বিজ্ঞানী এম এ ওয়াজেদ মিয়া ও শেখ হাসিনা দম্পতির ঘর আলো করে জন্ম নেন জয়। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টার দায়িত্ব পালন করছেন তিনি।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু সপরিবারে নিহত হওয়ার সময় মা ও বাবার সঙ্গে জার্মানিতে ছিলেন জয়। এরপর মায়ের সঙ্গে ভারতে চলে যান জয়। সেখানেই কাটে শৈশব ও কৈশরের দিনগুলো। নৈনিতালের সেন্ট জোসেফ কলেজে পড়ালেখার পর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রি নেন জয়। পরে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি নেন তিনি।

২০০৮ সালে আওয়ামী লীগকে ক্ষমতায় আনার ক্ষেত্রে বড় ধরনের ভূমিকা ছিল তাঁর। বিশেষ করে নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ’ এর ধারণা তাঁর উদ্যোগেই যুক্ত হয়েছিল। ২০০৭ সালে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম কর্তৃক গ্লোবাল লিডার অব দ্য ওয়ার্ল্ড হিসেবে নির্বাচিত হন জয়।

২০০২ সালের ২৬ অক্টোবর ক্রিস্টিন ওভারমায়ারকে বিয়ে করেন সজীব ওয়াজেদ জয়। তাদের একটি মেয়ে আছে।

আজকের এই শুভ দিনে এতোটুকুই শুধু বলবো ,
আপনি শুধু একজন সজীব ওয়াজেদ জয় নন আপনি বাংগালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও বঙ্গবন্ধু কন্য দেশরত্ন শেখ হাসিনা’র সুযোগ্য সন্তান , আপনি তারুণ্যের অহংকার , ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্ঠা , আগামী দিনের বাঙালী জাতি আপনার দিকে তাকিয়ে আছেন ।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সপ্নের সোনার বাংলাদেশ বিনির্মানে তরুণ প্রজন্মকে অনুপ্রেরণা দিয়ে মানবতার জননী শেখ হাসিনা’র অসমাপ্ত স্বপ্নগুলো কে বাস্তবায়নের প্রয়াসে এগিয়ে যাবেন দুর্বার গতিতে । সেই প্রত্যাশা করে আপনাকে জন্মদিনের অফুরন্ত শুভেচ্ছা জানিয়ে আপনার সুসাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করছি ।
এগিয়ে যাচ্ছে বাংলাদেশ ! এগিয়ে যাবে বাংলাদেশ !!

শোয়েব আহমেদ শিপন
সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা ও
সাবেক সহ- সম্পাদক , কেন্দ্রীয় উপ- কমিটি , বাংলাদেশ আওয়ামী লীগ ।