Home রাজনীতি শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাধারণ সম্পাদক লায়ন মোঃ মজিবুর রহমানের...

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাধারণ সম্পাদক লায়ন মোঃ মজিবুর রহমানের আজ জন্মদিন

508
0
SHARE

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির অন্যতম নেতা বিশিষ্ট শিশু কিশোর সংগঠক লায়ন মোঃ মজিবুর রহমান হাওলাদারের আজ শুভ জন্মদিন ।
লায়ন মোঃ মজিবুর রহমান হাওলাদারের জন্মদিন উপলক্ষে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ঢাকা মহানগর সহ দেশব্যাপী জেলা , উপজেলা ইউনিট ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন আলোচনা সভা , দোয়া মাহফিল ও দুস্তদের মাঝে খাবার বিতরণ সহ ব্যপক কর্মসূচী গ্রহণ করেছে ।
লায়ন মোঃ মজিবুর রহমান হাওলাদার ১৯৬২ সালের ৭ই আগস্ট বরিশাল জেলার মেহেন্দীগন্জ উপজেলার আজিমপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন । তাঁর পিতা মরহুম আফছার উদ্দিন হাওলাদার ও মাতা মরহুমা বেগম কুটি বরু । তাঁর পিতা মাতা দুজনেই জীবদ্দশায় সমাজে শিক্ষানুরাগী , দানশীল ও দয়ালু হিসেবে ব্যপক সমাদৃত ছিলেন ।
জনাব মো: মজিবুর হাওলাদার ছাত্র জীবন থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হন এবং ১৯৭১ সনের স্বাধীনতা যুদ্ধের সময় গ্রামের কিশোরদের সংগঠিত করে মুক্তি যুদ্ধাদের বিভিন্ন কাজে নিয়মিত সহযোগিতা করতেন ।
তিনি ১৯৭৭ সালে মেহেন্দীগন্জ উপজেলা ছাত্রলীগের আহ্বায়কের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ১৯৭৯ সালে তিনি মেহেন্দীগন্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন ও ১৯৮০ সালে পাতার হাট ডিগ্রি কলেজ ছাত্র সংসদ নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগের প্যানেল থেকে তিনি বিপুল ভোটে জি. এস. নির্বাচিত হন ।
লায়ন মোঃ মজিবুর রহমান ১৯৮৩ সালে ততকালীন ঢাকা মহানগর ছাত্রলীগের অন্তরভুক্ত বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন । পরে তিনি ১৯৮৫ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত অবিভক্ত ঢাকা মহানগর ছাত্রলীগের তিনটি কমিটিতে পর্যায়ক্রমে তিনি , কার্যকরী সদস্য , দপ্তর সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন । ততকালীন সৈরাচার বিরোধী আন্দোলনের দুর্দিনের রাজপথ কাঁপানো তুখোড় ছাত্রনেতা মজিবুর রহমান হাওলাদার ছাত্রলীগ করা কালীন সময়ে সৈরাচার সরকারের সময়ে বহুবার মিথ্যা মামলায় কারাবরণ করেছেন ও তখনকার সৈরাচারী সরকারের মদদপুষ্ট সন্ত্রাসী বাহিনীর দ্বারা হামলার শিকার হয়েছেন ।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে উদ্ভিদ বিদ্যায় বিএসসি (সম্মান) ও এসএসসি সম্পন্ন করা লায়ন মোঃ মজিবুর রহমান হাওলাদার ২০০৪ সাল থেকে দীর্ঘদিন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সহ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন এবং তিনি বরিশাল জেলার কাজীরহাট উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য পদে আছেন ।
জনাব মোঃ মজিবুর রহমান হাওলাদার দীর্ঘ দুই দশকেরও বেশি সময় ধরে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ঢাকা মহানগর এর সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদকের দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেছেন এবং বর্তমানে তিনি অত্র সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন ।
উল্লেখ্য , শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রধান পৃষ্টপোষক শহীদ শেখ রাসেলের বড় বোন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও প্রধান উপদেষ্টা শহীদ শেখ রাসেলের আরেক বড় বোন শেখ রেহানা । উক্ত সংগঠনটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাষ্ট কর্তৃক অনুমোদিত , যার গভঃ রেজিঃ নং ঢ – ৯৭৫২
বাংলাদেশ রেড ক্রীসেন্ট সোস্যাইটির আজীবন সদস্য লায়ন মোঃ মজিবুর রহমান হাওলাদারের দীর্ঘ বর্ণাঢ্য রাজনৈতিক ও ব্যক্তিগত জীবনের বিস্তারিত এই সল্প পরিসরে তুলে ধরা যাবেনা ।
শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাধারণ সম্পাদক লায়ন মোঃ মজিবুর রহমান হাওলাদারের শুভ জন্মদিনে আরো শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির , কাজীরহাট ও মেহন্দীগন্জ থানা অাওয়ামীলীগ , ছাত্রলীগ , যুবলীগ , সেচ্ছাসেবক লীগ , মহিলা আওয়ামী লীগ , যুব মহিলা লীগ , কৃষক লীগ সহ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোস্যাইটি , লায়ন্স ক্লাব , ঢাকা ডাউন টাউন , বরিশাল জেলা ক্রীড়া সংস্থা , ঢাকাস্থ মেহেন্দীগন্জ সমিতি , ঢাকাস্থ কাজীরহাট থানা সমিতি ও অনান্ন্য সংগঠন সমুহ ।
পরিশেষে লায়ন মোঃ মজিবুর রহমান হাওলাদার’কে নিউজ সেভেন টোয়েন্টিফোর ডটকমের সম্মানিত সম্পাদক ও প্রকাশক সহ সকল কলাকুশলীর পক্ষ থেকে আবারও জন্মদিনের অফুরন্ত শুভেচ্ছা জানিয়ে তাঁর কর্মময় জীবনের উত্তরোত্তর সফলতা , সুসাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করছি ।