Home বিনোদন রানার পড়ালেখার দায়িত্ব নিলেন তৌহিদ আফ্রিদি

রানার পড়ালেখার দায়িত্ব নিলেন তৌহিদ আফ্রিদি

126
0
SHARE

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় ঢাকাইয়া ‘গাল্লি বয়’ রানা। তার সেই গানে উঠে আসে তার জীবনের গল্প, দৈনন্দিন জীবনে বেঁচে থাকার সংগ্রাম। তাছাড়া গানের তিন কিস্তিতে তার জীবনের আশাবাদের কথাও ফুটে ওঠে। কোটি মানুষের হৃদয় নাড়া দিয়েছে রানার সেই গান। সেই রানার উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পর্যন্ত লেখাপড়ার দায়িত্ব নিলেন দেশের জনপ্রিয় ইউটিউবার তৌহিদ আফ্রিদি।

মঙ্গলবার (২৭ আগস্ট) তৌহিদ তার ইউটিবে দেখা যায়, তৌহিদ আফ্রিদি রানাকে খেলনা, সাইকেল কিনে দিয়েছেন। নিজের ইউটিউব চ্যানেলে তৌহিদ আফ্রিদি ‘গাল্লি বয়’ রানাকে নিয়ে একটি ভিডিও তৈরি করে প্রকাশ করেছেন

নিজের গাড়িতে চড়িয়ে রানাকে নিয়ে পুরান ঢাকায় গিয়ে খাওয়া-দাওয়া করেছেন। তারপর তৌহিদ আফ্রিদি তার ভিডিওতে জানিয়েছেন, ‘এইচএসসি পর্যন্ত রানার পড়ালেখার যাবতীয় দায়িত্ব নিতে চান।’ ওই ভিডিওতে তৌহিদ আফ্রিদি এবং রানা ছাড়াও ছিলেন ‘গাল্লি বয়’-এর স্রষ্ঠা মাহমুদ হাসান তবীব। ‘গাল্লি বয়’ রানাকে আবিষ্কার করে তার লেখা গান ও সুরের মাধ্যমে ছড়িয়ে দিয়েছেন তিনি।

আফ্রিদির ভিডিওতে তবীর জানান, তিনি কিছুদিন আগে রানাকে স্কুলে ভর্তি করতে গিয়েছিলেন। কিন্তু বছরের মাঝামাঝি সময় বলে স্কুলে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হচ্ছিল না। তিনি চেয়েছিলেন আগামী জানুয়ারি মাসে রানাকে যে কোনো স্কুলে ভর্তি করাবেন।

মাহমুদ হাসান তবীব নিজেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তার লেখাপড়ার খরচের পাশাপাশি রানার শিক্ষার খরচ চালানো কিছুটা কষ্ট সাধ্য হয়ে যেত বলেও জানান তিনি।

ভিডিওতে রানার লেখাপড়ার দায়িত্ব নেয়ার কথা জানানোর পর তৌহিদ আফ্রিদি বলেন, শুধু রানা নয়, প্রতিটি পথশিশুর পাশে দাঁড়ানোর চেষ্টা করবো। আপনারাও নিজেদের অবস্থান থেকে রানার মতো শিশুদের পাশে দাঁড়ান। কারণ, মানুষ মানুষের জন্য।