Home জাতীয় ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ব্যপক...

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ব্যপক কর্মসূচি পালন

196
0
SHARE

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ সারা দেশব্যপি কেন্দ্রীয় কমিটি ও ঢাকা মহানগর সহ জেলা উপজেলা গুলি ব্যপক কর্মসূচি পালন করেছেন ।

১৫ আগস্ট দিনের প্রথম প্রহরে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও আড়াই হাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মুজাহিদুর রহমান হেলো সরকার ও কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লায়ন মোঃ মজিবুর রহমান হাওলাদার সহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতৃবৃন্দ সহ সর্বস্তরের নেতৃবৃন্দ ।
পরে সকাল দশটায় কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ সহ সর্বস্তরের নেতৃবৃন্দ বনানী কবরস্থানে শেখ রাসেলের সমাধী সহ জাতির পিতার পরিবারের অন্যান্য সদস্যদের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ , ফাতেহা পাঠ , কোরআন খানি ও মিলাদ মাহফিলে অংশ নেন এবং দুস্তদের মাঝে তোবারক বিতরণ করেন ।

এদিকে বিকেলে সংগঠনটির অস্থায়ী কার্যালয় ৬৩/১ পাইওনিয়ার রোড , কাকরাইলে বঙ্গবন্ধুর কর্মময় জীবন ও শিশু শেখ রাসেলের জীবনের উপর আলোচনা সভা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয় ।

সংগঠনের কেন্দ্রীয় নেতা জামাল হোসেন ইউসুফের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লায়ন মোঃ মজিবুর রহমান হাওলাদার , জোয়ার্দার হোসেন , ইকবাল কবীর , শোয়েব অাহমেদ শিপন , আনোয়ার হোসেন সাগর , অলিউর রহমান , সোহেল হোসেন , জামাল হোসেন সহ কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ ।
দোয়া মাহফিলে ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার সহ নিহত সকল শহীদদের বিদেহী আত্মার শান্তি কামনা করে মহান আল্লাহর দরবারে মোনাজাত করা হয় ।

সবশেষে আলোচনা সভার সভাপতির বক্তব্যের মাধ্যমে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের সারাদিন ব্যপি সকল কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয় ।