Home জাতীয় রাজধানীতে পুলিশের অভিযানে সাত প্রতারক গ্রেপ্তার

রাজধানীতে পুলিশের অভিযানে সাত প্রতারক গ্রেপ্তার

155
0
SHARE

রাজধানীতে পুলিশের অভিযানে সাত প্রতারক গ্রেপ্তার হয়েছে। তাদের বিরুদ্ধে কানাডাসহ বিভিন্ন দেশে চাকরি ওয়ার্ক পারমিট ও অন্যান্য গুরুত্বপূর্ণ কাগজ দেখিয়ে চাকরি দেওয়ার নামে টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

গ্রেপ্তাররা হলেন বাপ্পী ইসলাম (৪৩), নিয়াজুল ইসলাম (৫৪), সাত্তার (৫৮), সাব্বির হাসান (২৪), রাসেল হাওলাদার (২৪), সোহরাব হোসেন সৌরভ (৩৮) ও মোহাইমিনুল ইসলাম (৩৫)।

গতকাল বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকাল থেকে আজ শুক্রবার (৩০ আগস্ট) ভোররাত পর্যন্ত খিলক্ষেত থানা পুলিশ রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের এসব সদস্যকে গ্রেপ্তার করে।

এ সময় তাদের কাছ থেকে ভুয়া আইডিকার্ড, বিভিন্ন লোকের নামে বাংলাদেশি পাসপোর্টের প্রথম পাতার ফটোকপি, বিদেশে কাজ ও হিসাবের খাতা, বিমানের টিকেটের ফটোকপি, জরুরি নিয়োগ বিজ্ঞপ্তির পত্র, বাংলাদেশ জার্মান টেকনিক্যাল ট্রেনিং সেন্টার কর্তৃক প্রদত্ত বিভিন্ন লোকের নামে বিভিন্ন দেশের টেনিং সার্টিফিকেট, বিভিন্ন দেশের নামে ইমিগ্রেশন নোটিশ, বাংলাদেশ পুলিশ ক্লিয়ারেন্স এর মূল ও ফটো কপি, কম্পিউটার সিপিইউ ও প্রিন্টার এবং বিভিন্ন কাগজপত্র উদ্ধার করা হয়।

খিলক্ষেত থানা পুলিশ জানায়, গত ২৮ আগস্ট জনৈক সোহেল মিয়া অভিযোগ করেন যে, একটি সংঘবদ্ধ প্রতারকচক্র কানাডায় পাঠানোর কথা বলে অর্থের বিনিময়ে তাকে জাল কানাডিয়া ওয়ার্ক পারমিট প্রদান করে। সেই সাথে চাকরির প্রলোভন দেখিয়ে বিভিন্ন তারিখে তার কাছ থেকে নগদ ৪ লাখ টাকা আত্মসাৎ করেছে। এ অভিযোগে একটি মামলা করা হয়।

পরদিন ২৯ আগস্ট খিলক্ষেত থানাধীন রাজউক ট্রেড সেন্টারের সামনে থেকে বাপ্পী ইসলাম ও নিয়াজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে রাজধানীর বিভিন্ন জায়গা থেকে অন্য পাঁচ প্রতারককে গ্রেপ্তার করা হয়। আজ শুক্রবার (৩০ আগস্ট) তাদের সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে।