Home জাতীয় বঙ্গবন্ধুর খুনিদের সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে : নাসিম

বঙ্গবন্ধুর খুনিদের সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে : নাসিম

257
0
SHARE

১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, দেশে বিদেশে পালাতক বঙ্গবন্ধুর সকল খুনিদের সম্পত্তি অবিলম্বে বাজেয়াপ্ত করতে হবে। খুনিদের সম্পত্তি ব্যবহার করে তাদের উত্তরাধিকাররা জননেত্রী শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে চক্রান্ত-ষড়যন্ত্র করে যাচ্ছে দেশে-বিদেশে। আইন মন্ত্রণালয়কে অবিলম্বে মোশতাকসহ সকল খুনির সম্পত্তি বাজেয়াপ্ত করার ব্যবস্থা নিতে হবে।

আজ মঙ্গলবার বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দল আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, বঙ্গবন্ধু খুনের নেপথ্যের যে সকল নায়ক-খলনায়ক ছিলেন জিয়াউর রহমানসহ যাদের বিচার করা সম্ভব হয়নি তাদের চিহ্নিত করতে প্রধানমন্ত্রীর নির্দেশে দ্রুত সময়ের মধ্যে একটি কমিশন গঠন করতে হবে। কমিশন গঠনের মাধ্যমে বঙ্গবন্ধুর খুনিদের মুখোশ জাতির সামনে উন্মোচন করতে হবে।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আব্দুল মোমেন বলেন, এখন পর্যন্ত বঙ্গবন্ধুর হত্যাকারীদের তিনজনের অবস্থান সঠিকভাবে জানা যায়নি। এটা অবশ্যই আমাদের সরকারের ব্যর্থতা। আগামী বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আয়োজনের আগেই যাদের অবস্থান নিশ্চিত করা গেছে তাদের ফিরিয়ে এনে দণ্ড কার্যকরের সর্বোচ্চ চেষ্টা করব।

মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও ঢাকা মহানগর ১৪ দলের সমন্বয়ক শাহে আলম মুরাদ প্রমুখ।