Home জেলা সংবাদ বোচাগঞ্জে বিভাগীয় পরিচালকের নিরাপদ প্রসূতি কেন্দ্র পরিদর্শন

বোচাগঞ্জে বিভাগীয় পরিচালকের নিরাপদ প্রসূতি কেন্দ্র পরিদর্শন

96
0
SHARE

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলায় কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কোইকা) এর যৌথ আর্থিক-সহযোগিতায় জিএনবি’র কোইকা-জিএনবি সিএইচডব্লিউ প্রকল্প ২০১৯ সাল থেকে মাতৃ ও শিশু স্বাস্থ্যের উন্নয়নের জন্য দিনাজপুর জেলার বোচাঁগঞ্জ উপজেলার ১নং নাফানগরও ২নং ইশানিয়া ইউনিয়নে কাজ করে যাচ্ছে। সেই এলাকা দুইটিতে আধুনিক ২৪/৭ নিরাপদ প্রসূতি কেন্দ্র নির্মান করেন কোইকা।

সপ্তাহে সাত দিন ২৪ ঘন্টা প্রসতি মায়েদের সেবা দানে প্রস্তুত নিরাপদ প্রসূতি কেন্দ পরিদর্শন করেন পরিবার পরিকল্পনা রংপুর বিভাগীয় পরিচালক মো. মাহবুব আলম।

গতকাল দুপুরে উক্ত নিরাপদ প্রসূতি কেন্দ্রের আধুনিক ডেলিভারী সংক্রান্ত যন্ত্রপাতি ও সুযোগ সুবিধা ঘুরে দেখেন এবং সেবা নিতে আসা গর্ভবতী মায়েদের সাথে কথা বলেন ও নিরাপদ প্রসূতি কেন্দ্রের সেবা সংক্রান্ত অগ্রগতি ও খোজ খবর নেন।

এ সময় কোইকা-জিএনবি সিএইচডব্লিউ প্রকল্প ম্যানেজার কর্নেলিউস ডালবৎ, দিনাজপুর জেলার উপ পরিচালক ডা, আবু নছর নরুল ইসলাম চৌধুরী, জেলা কনসালটেন্ট ডা, রেজাউল করিম, বোচাগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাকিরুল ইসলাম, এমওএমসিএইচ বোচাগঞ্জ ডা. শাহ শামীমা আলমসহ প্রকল্পের অন্যান্য কর্মকতা ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।