Home খেলা জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান

76
0
SHARE

তিন ম্যাচ টি টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়ে ৩-০’তে সিরিজ জিতে নিল পাকিস্তান। সফরকারীদের দেওয়া ১৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাবর আজমের দল।

রাওয়ালপিন্ডিতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। দুই ওপেনার টেইলর এবং চিবাবা দেখেশুনে শুরু করেন। কিন্তু বেশিদূর এগুতে পারেননি টেইলর। দলীয় ২৬ রানে মাথায় ৮ রান করে ইমাদ ওয়াসিমের বলে বিদায় নেন তিনি। এরপর হঠাৎ ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারীরা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। পাকিস্তানি বোলারদের দাপুটে বোলিংয়ে ১০০ রান তোলার আগেই ৭ উইকেট হারিয়ে বসে জিম্বাবুয়ে। চিবাবা ৩১ আর তিরিপানোর ২৮ রানে ভর করে শেষ পর্যন্ত ১২৯ রানের পুঁজি পায় সফরকারীরা। স্বাগতিকদের হয়ে উসমান কাদির নেন ৪টি উইকেট। এছাড়া ইমাদ ওয়াসিম নেন ২টি উইকেট।

জবাবে, ব্যাট করতে নেমে সাবলীলভাবে রান তুলতে থাকে দুই পাকিস্তানি ওপেনার। ফখর জামান ২১ রান করে বিদায় নিলেও অন্যপ্রান্তে অটল থাকেন আব্দুলাহ শফিক। তিনি অপরাজিত থাকেন ৪১ রানে। হায়দার আলীর ব্যাট থেকে আসে ২৭ রান। এছাড়া মাত্র ১৫ বলে ৩৬ রানের ক্যামিও ইনিংস খেলে জয়ের বন্দরে নিয়ে যান খুশদিল শাহ। ম্যান অব দ্য ম্যাচ ও সিরিজের পুরস্কার জিতেছেন পাকিস্তানের উসমান কাদির।