Home জাতীয় বাসে আগুনের ধরণ একইরকম: ডিএমপি কমিশনার

বাসে আগুনের ধরণ একইরকম: ডিএমপি কমিশনার

81
0
SHARE

রাজধানীর সাতটি স্থানে বাসে আগুন দেয়ার ঘটনার ধরণ একই রকম, আর পরিকল্পনা হয়েছে একই জায়গা থেকে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগ অফিসের সামনের একটি রাস্তাসহ রাজধানীর ৭টি স্থানে বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে দুপুরে এক ঘণ্টার ব্যবধানে ছয়টি জায়গায় এসব আগুনের ঘটনা ঘটে। পুলিশ বলছে. কয়েকটি আসনের উপ নির্বাচনকে কেন্দ্র করে পরিকল্পিতভাবে এই আগুন দেয়া হয়েছে। এর সঙ্গে জড়িতদের দ্রুত খুঁজে বের করা হবে।

এ বিষয়ে ডিবিসি নিউজকে ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম জানান, ‘এ ঘটনা পরিকল্পিত, একই জায়গা থেকে প্ল্যান করে ঘটনা ঘটানো হয়েছে। কারণ প্রত্যেকটা ঘটনা একইরকম। আমরা কিছু ভিডিও ফুটেজ পেয়েছি।’

ডিএমপি’র ডিসি (মিডিয়া) মোহাম্মদ ওয়ালিদ হোসেন বলেন, ‘এটাতো অবশ্যই পূর্ব পরিকল্পিতভাবে করা হয়েছে, নাহলে একইসাথে কয়েকটি জায়গায় এটা ঘটার কথা না। পুলিম সতর্ক অবস্থায় আছে। এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় সেটা খেয়াল রাখবো আমরা।’

এদিকে ফায়ার সার্ভিস জানিয়েছে, আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো নিশ্চিত নয় তারা। আগুন লাগার কারণ তদন্ত করা হচ্ছে।

আজ দুপুরে রাজধানীর ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে অনিয়মের অভিযোগে নয়াপল্টনে বিক্ষোভ মিছিল করে বিএনপি। এসময় পাশেই হঠাৎ করেই একটি বাসে আগুনের ঘটনা ঘটে। এ ঘটনার আধ ঘন্টার মধ্যেই রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ অফিসের সামনে আরেকটি বাসে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে। প্রায় একই সময়ে জাতীয় প্রেসক্লাব সংলগ্ন সচিবালয় মোড়ে আরেকটি বাসে লাগে আগুন। একই সময়ে বাসে আগুনের ঘটনা ঘটে শাহবাগ মোড়, কমলাপুর ও মতিঝিলে। সন্ধ্যায় বাড্ডার প্রগতি সরণিতে আগুনের ঘটনা ঘটে আরো একটি বাসে। তবে, ঘটনায় কোন হতাহতের তথ্য পাওয়া যায়নি। আর হঠাৎ করেই রাজধানীর বিভিন্ন স্থানে বাসে আগুনের ঘটনায় আতঙ্কে সাধারণ মানুষ।