Home খেলা কোচ হয়ে আর্জেন্টিনায় ফিরছেন ম্যারাডোনা

কোচ হয়ে আর্জেন্টিনায় ফিরছেন ম্যারাডোনা

421
0
SHARE

নিজ দেশে কোচ হয়ে ফেরার ইচ্ছার কথা জানিয়েছিলেন ডিয়েগো ম্যারাডোনা। জাতীয় দল না হলেও তার ইচ্ছা পূরণের পথে! ইএসপিএন এফসি জানাচ্ছে, আর্জেন্টিনার প্রথম বিভাগের দল জিমনেশিয়া ওয়াই ইএসগ্রিমা লা প্লাটার সঙ্গে ১৯৮৬ বিশ্বকাপজয়ী কিংবদন্তির কথা প্রায় পাকা হওয়ার পথে।

বুধবার ক্লাবটির সঙ্গে আলোচনা সেরেছেন ম্যারাডোনা। তার আইনজীবী মাতিয়াস মরলা ইএসপিএনকে নিশ্চিত করেছেন, চুক্তির প্রায় ৮০ শতাংশ কাজই শেষ। বৃহস্পতিবারের মধ্যে হয়ে যাবে বাকিটুকু।

তবে টুইটারে চুক্তির বিষয়টি পুরোপুরি এড়িয়ে গেছেন ম্যারাডোনা। লিখেছেন, ‘ভক্তদের আশা নিয়ে আমি খেলতে চাই না। আমি কারও সঙ্গে দেখা করিনি।’

কিন্তু মরলার একটি ভিডিওতে দেখা যাচ্ছে জিমনেশিয়ার ভক্তদের ম্যারাডোনা সরাসরি বলছেন, ‘আমার একটা অস্ত্রোপচার হয়েছে। জিমনেশিয়ার কর্মকর্তাদের সঙ্গে আমার যোগাযোগ হয়েছে। তবে তাদের সঙ্গে কোনো কথা হয়নি।’

‘তাদের যে জিনিসটা আমার ভালো লেগেছে তা হল, অর্জন যেমনই হোক তারা ম্যারাডোনা ভক্ত। এটা আমার হৃদয় ছুঁয়ে গেছে।’

এরপর নিজেকে ফিট প্রমাণ করতে জিমনেশিয়া ভক্তদের সামনে হেঁটে বেড়িয়েছেন আর্জেন্টিনাকে ২০১০ বিশ্বকাপে কোচিং করানো ম্যারাডোনা। গত জুলাইয়ে ডান পায়ে অস্ত্রোপচার হয়েছিল। তারপর থেকেই আছেন বিশ্রামে।

‘কেউ কেউ বলে আমি নাকি হাঁটতে পারি না। তোমরা দেখো সবাই। তোমরাই বলো, আমি কোচ হওয়ার জন্য প্রস্তুত কিনা? তোমাদের সবাইকে আমার হৃদয়ে রাখবো।’

একবছর আগে মেক্সিকোর দ্বিতীয় বিভাগের দল দেরাদোস ডে সিনালোয়ার কোচ হন ম্যারাডোনা। দুবার দলকে তুলেছেন ফাইনালে এবং প্রতিবারই হেরেছেন। তবে হেরেও খুশি দলটি, কারণ একটা সময় ধুঁকতে থাকা দলটিকে বেশ পাল্টে দিয়েছেন আর্জেন্টাইন কিংবদন্তি।

পায়ের অস্ত্রোপচারের পর থেকে আপাতত দেশেই আছেন ম্যারাডোনা। মেক্সিকোতে ফেরার ইচ্ছার কথাও জানিয়েছেন। এরইমধ্যে পেলেন কোচিংয়ের প্রস্তাবও। মেক্সিকোতে খুশি থাকলেও হয়ত দেশেই স্থায়ী হয়ার ইচ্ছাটা রয়েছে তার।