Home জাতীয় ৯ ঘণ্টা পর সচল হল ফায়ার সার্ভিসের ল্যান্ডফোন

৯ ঘণ্টা পর সচল হল ফায়ার সার্ভিসের ল্যান্ডফোন

93
0
SHARE

বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের হটলাইনের +০২৯৫৫৫৫৫৫ নম্বরসহ সব ল্যান্ডফোন নম্বর দীর্ঘ নয় ঘণ্টা বিকল থাকার পর পুনরায় সচল হয়েছে।

রোববার (৩ জানুয়ারি) সকাল ১১ টা ১৫ মিনিটে ফায়ার সার্ভিসের হটলাইনসহ ল্যান্ডফোন নাম্বারগুলো সচল হয়।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (মিডিয়া) মো. রায়হান জানান, সকাল ১১ টা ১৫ মিনিটে হটলাইনসহ ল্যান্ডফোন সচল হয়েছে। এখন আমাদের এসব নম্বরে ফোন করা যাবে যে কোনো প্রয়োজনে।

এর আগে শনিবার (০২ জানুয়ারি) মধ্যরাত ২ টা ১৫ মিনিট থেকে নম্বরগুলো বিকল হয়ে পড়ে। এরপর থেকেই লাইন মেরামতের কাজ শুরু করেন সংশ্লিষ্টরা। তবে তখন থেকে ফায়ার সার্ভিসের জরুরি সেবা নিতে ০১৭৩০৩৩৬৬৯৯, ০১৭১৩০৩৮১৮১, ০১৭১৩০৩৮১৮২, ০১৯৬৮৮৮১১১১ নম্বরে ফোন দিতে সবাইকে বলা হয়েছিল। এছাড়াও গ্রাহকরা জরুরি সেবা ৯৯৯ নম্বরেও ফোন দিয়ে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগাযোগ করতে পারবে বলেও বলা হয়েছিল।

সে সময় ফায়ার সার্ভিস থেকে জানানো হয়, ফোন বিকল হওয়ার সমস্যাটি ফায়ার সার্ভিসের দিক থেকে কোন বিষয় নয়। বিটিসিএলের কারিগরি ত্রুটির কারণেই মাঝে-মধ্যে এমন হচ্ছে। বিষয়টির স্থায়ী সমাধানের জন্য বিটিসিএলকে চিঠি পাঠিয়ে অবগত করা হয়েছে।

এর আগে সমসাময়িক সময়ের মধ্যে ২০২০ সালের ৪ নভেম্বর ও ২৩ ডিসেম্বর একইভাবে বিকল হয়ে গিয়েছিল ফায়ার সার্ভিসের ল্যান্ডফোন লাইনগুলো।