Home জাতীয় শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ উপলক্ষে ডিএমপির নির্দেশনা

শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ উপলক্ষে ডিএমপির নির্দেশনা

99
0
SHARE

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ বাংলাদেশ আর্মি স্টেডিয়াম হতে শুরু হয়ে হাতিরঝিল গিয়ে শেষ হবে। এখানে ২০০ জন দেশি-বিদেশি খেলোয়াড় ফুল ম্যারাথন ও হাফ ম্যারাথনে অংশ নেবেন। বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ এর রুট ও তার আশপাশ এলাকার নিরাপত্তা এবং ম্যারাথন চলাকালীন যানজট পরিহারের লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কিছু নির্দেশনা রয়েছে। ম্যারাথন শেষ না হওয়া পর্যন্ত এই নির্দেশনা অনুসরণ করতে বলা হয়েছে।

শনিবার (৯ জানুয়ারি) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিপিএম (বার) স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডিএমপির নির্দেশনা-
১। রোববার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ৪টায় হতে ম্যারাথন শেষ না হওয়া পর্যন্ত হাতিরঝিলে সব ধরনের যানবাহন প্রবেশ নিষিদ্ধ থাকবে।

২। ম্যারাথন চলাকালীন হাতিরঝিলের অভ্যন্তরে সব ধরনের বাস সার্ভিস বন্ধ থাকবে।

৩। আগত দর্শনার্থীরা তাদের যানবাহনকে পার্কিংয়ের নির্দিষ্ট স্থানে রেখে পায়ে হেঁটে ভিতরে প্রবেশ করবেন।

৪। সকাল সাড়ে ৬টায় আর্মি স্টেডিয়াম হতে যাত্রা শুরু করে কাকলী হয়ে গুলশান-২ এবং গুলশান-১ অতিক্রম করে ম্যারাথন দল হাতিরঝিলে প্রবেশ করবে। দলটি যতক্ষণ যে সড়ক দিয়ে যাবে, ততক্ষণ সে সড়কটিতে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ থাকবে।

পার্কিংয়ের বিষয়ে ডিএমপির নির্দেশনা –
১। সাতরাস্তা মোড়ের কাছে তেজগাঁও শিল্পাঞ্চলে এসিআই অফিসের সম্মুখে ফিনিক্স রোডে আড়ংয়ের সন্নিকটে পার্কিংয়ের ব্যবস্থা থাকবে।

২। পুলিশ প্লাজার সম্মুখে বিশেষ পার্কিংয়ের ব্যবস্থা থাকবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা চেয়েছে।