Home অর্থ-বাণিজ্য এবার ১০০ মিলিয়ন ডলারের ক্রিপ্টোকারেন্সি হ্যাক

এবার ১০০ মিলিয়ন ডলারের ক্রিপ্টোকারেন্সি হ্যাক

79
0
SHARE

এবার জাপানে একশো মিলিয়ন ডলারের ক্রিপ্টোকারেন্সি হ্যাক করেছে হ্যাকাররা। দেশটির ডিজিটাল মুদ্রার লেনদেনকারী প্রধান প্রতিষ্ঠান লিকুইডের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বিবিসি।

ডিজিটাল মুদ্রার ইতিহাসে এটি দ্বিতীয় বড় হ্যাকিংয়ের ঘটনা বলে জানা যায়। লিকুইডের পক্ষ থেকে পরে টুইট করে জানানো হয়, আমরা দুঃখপ্রকাশ করছি যে লিকুইডের গ্লোবাল ওয়ালেট হ্যাকিংয়ের শিকার হয়েছে।

গত সপ্তাহে ডিজিটাল মুদ্রার প্ল্যাটফর্ম পলি নেটওয়ার্ক থেকে ছয়শো মিলিয়ন ডলার খোয়া যায়। জানা যায়, পলি নেটওয়ার্কে হামলা করে ছয়শ মিলিয়ন ডলার মূল্যের ক্রিপ্টোকারেন্সি সরিয়ে ফেলে হ্যাকাররা। হ্যাকাররা মোট ১৯৩ মিলিয়ন পাউন্ডের এথারিয়াম হ্যাক করে। একইসঙ্গে তারা সরিয়ে ফেলে ১৮২ মিলিয়ন পাউন্ডের বাইন্যান্স কয়েন ও ৬১ দশমিক ৫ মিলিয়ন পাউন্ডের ইউএসডিসি কয়েন।

jagonews24

যদিও মি. হোয়াইট হ্যাট নামে একজন হ্যাকার পরে চারশো ২৭ ডলার ফেরত দেন। তিনি জানান, আসলে চুরির উদ্দেশ্যে তিনি হামলা করেননি। তিনি শুধু বোঝাতে চেয়েছিলেন এটির সংরক্ষণ ক্ষমতা এত দুর্বল যে চাইলে হ্যাক করা সম্ভব।

ক্রিপ্টোকারেন্সি এক ধরনের সাংকেতিক মুদ্রা যার কোনো বাস্তব রূপ নেই। এর অস্তিত্ব শুধু ইন্টারনেট জগৎ ঘিরে। এটি ব্যবহার করে লেনদেন শুধু অনলাইনেই করা সম্ভব। বিশ্বের বহু দেশে অনলাইন বিকিকিনির জন্য ক্রিপ্টোকারেন্সি বেশ জনপ্রিয়।