Home খেলা আভিস্কার সেঞ্চুরিতে ৩০১ রানের টার্গেট দিল শ্রীলংকা

আভিস্কার সেঞ্চুরিতে ৩০১ রানের টার্গেট দিল শ্রীলংকা

75
0
SHARE

আভিস্কা ফার্নান্দোর সেঞ্চুরিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৩০১ রানের টার্গেট দিয়েছে শ্রীলংকা। ফার্নান্দো একাই করেছেন ১১৮ রান। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার তৃতীয় শতক।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে মিনোদ ভানুকাকে নিয়ে ওপেনিং করতে নামেন আভিস্কা। ভানুকা ২৭ রানে বিদায় নিলেও সেঞ্চুরি তুলে নেন ফার্নান্দো। দলীয় রান যখন ২৩৪ তখন তাবরাইজ শামসির বলে ফেহলুকাকে ক্যাচ দিয়ে ফেরেন আভিস্কা। ১০৬ বলে সেঞ্চুরিতে পৌঁছার পর ১১৫ বলের ইনিংসে তিনি ১০টি চার ও ২টি ছয় হাঁকান। এ নিয়ে ২৪ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে ৩৯.৪২ গড়ে ৯৪৬ রান করলেন তিনি। এই ফরম্যাটে তার পাঁচটি হাফসেঞ্চুরিও রয়েছে।

আভিস্কার আগে বিদায় নেন শ্রীলংকার তিন ব্যাটসম্যান। ভানুকাকে আউট করেন এইডেন মারক্রাম, রাজাপাকসা ও ধনঞ্জয়া ডি সিলভা দুজনকেই শিকার করেন কেশভ মহারাজ। রাজাপাকসা শূন্য রানে আউট হলেও ধনঞ্জয়া করেন ৪৪ রান।

আরেকটা বড় ইনিংস এসেছে চারিথ আসালাঙ্কার ব্যাট থেকে। ৬২ বলে ৭২ রানের কার্যকরী এক ইনিংস খেলেন তিনি। বাকিদের মধ্যে চামিকা করুনারতেœ ৭, শানাকা ৬ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ৩ রান করেন। দক্ষিণ আফ্রিকার হয়ে দুটি করে উইকেট নেন কেশভ মহারাজ ও কাগিসো রাবাদা। মারক্রাম ও শামসি দুজনেই পান একটি করে উইকেট। রান আউটই ছিল তিনটি।

ওয়ানডেতে আভিস্কা ফার্ন্দান্দোর অভিষেক ঘটে ২০১৬ সালে আগস্ট মাসে। অস্ট্রেলিয়ায়র বিপক্ষে অভিষেকে নিজেকে রাঙাতে পারেননি তিনি। মিচেল স্টার্কের বলে গোল্ডেন ডাক দিয়ে ফিরেন প্যাভিলিয়নে। কিন্তু দিন দিন শ্রীলংকার ক্রিকেটের ভরসার একজন হয়ে উঠছেন তিনি। টেস্টে না খেললেও এখন পর্যন্ত ১৯টি টি-টোয়েন্টি ম্যাচে দেশকে প্রতিনিধিত্ব করেছেন আভিস্কা। সংক্ষিপ্ত ফরম্যাটে ৯৫.৪২ গড়ে তিনি করেছেন ২৫০ রান।

উল্লেখ্য, শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকা এই সিরিজের পরের দুটি ওয়ানডে খেলবে ৪ ও ৭ সেপ্টেম্বর। ওয়ানডে সিরিজ শেষে তারা সমানসংখ্যক টি-টোয়েন্টি ম্যাচেও একে অপরের মুখোমুখি হবে।