Home জাতীয় পীরগঞ্জ হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে : স্পিকার

পীরগঞ্জ হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে : স্পিকার

72
0
SHARE

ক্ষতিগ্রস্থ হিন্দুদের পুনর্বাসন করা হবে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলার মূল পরিকল্পনাকারীদের শনাক্তকরণের পাশাপাশি প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে। গতকাল মঙ্গলবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের ক্ষতিগ্রস্থ বড় করিমপুর কসবা’র মাঝিপাড়া পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি এসব কথা বলেন।

এ সময় তিনি হিন্দু সম্প্রদায়ের ওপর অনাকাংখিত হামলার তীব্র নিন্দা জানান।

ঢাকা থেকে আকাশ পথে সৈয়দপুর হয়ে সড়কপথে দুপুরে ঘটনাস্থলে পৌঁছেন তিনি। এ সময় অগ্নিসংযোগ করা মন্দিরের সামনে ক্ষতিগ্রস্থদের সাথে মতবিনিময় করেন। পরে তিনি ক্ষতিগ্রস্থ মন্দির ও ঘরবাড়ী পরিদর্শন করেন।

তিনি ক্ষতিগ্রস্থদের সাহস ও আশ্বাস প্রদান করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক তাদের খোঁজ খবর নিচ্ছেন। স্থানীয় আওয়ামীলীগ ও অংগসংগঠনসহ প্রশাসন তাদের পাশে আছে ও থাকবে আশ্বস্ত করে তিনি ক্ষতিগ্রস্থদের ভীতসন্ত্রস্থ না হয়ে ধৈর্য ধারণের আহবান জানান।

এরপর পীরগঞ্জ উপজেলার বটের হাট আর ডি এস দাখিল মাদরাসা প্রাঙ্গণে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়ের সভাপতিত্বে এক মতবিনিময় সভা করেন।

স্পিকার বলেন-কেউ-ই আইনের ঊর্ধ্বে নয়, অপরাধী যে-ই হোক তাকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে। ইতিমধ্যে প্রশাসন থেকে তাদের প্রতিবেলা খাবার ব্যবস্থাসহ শাড়ী, কম্বল ও শুকনা খাবার বিতরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্ত মন্দির সংস্কারসহ পুনঃনির্মান এবং আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত ঘরবাড়ী পুনঃনির্মানের আশ্বাস প্রদান করেন স্পীকার। বিপদগ্রস্তের পাশে আছেন এবং থাকবেন উল্লেখ করে তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের স্বাভাবিক জীবন নিশ্চিত না হওয়া পর্যন্ত সাহায্য ও সহযোগিতা অব্যাহত থাকবে।

এ সময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ৯ লাখ ৬০ হাজার টাকা, ১০০ বান্ডেল টিন, ১৫টি মাছ ধরা জাল বিতরণ করেন।

এ সময় রংপুরের জেলা প্রশাসক আহসান হাবীব, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ আহাম্মেদ, সাধারণ সম্পাদক এড. রেজাউল করিম রাজু, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।