Home খেলা জাভি হচ্ছেন বার্সার নতুন কোচ

জাভি হচ্ছেন বার্সার নতুন কোচ

114
0
SHARE

শেষ পর্যন্ত জাভিকেই বার্সেলোনার পরবর্তী কোচ নিযুক্ত করা হলো। ডেইলি সানের এক প্রতিবেদন অনুযায়ী বার্সেলোনার সাথে চুক্তিতে রাজি হয়েছেন তিনি।

টানা ব্যর্থতার পর বুধবার (২৭ অক্টোবর) বরখাস্ত করা হয়েছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার ডাচ কোচ রোনাল্ড কোম্যানকে। রায়ো ভায়েকানোর বিপক্ষে হারের পর তাকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

বার্সেলোনা কোমানের বিদায় নিশ্চিত করার পরই গোল ডটকম জানিয়েছে, বর্তমান আল সাদ কোচকে প্রস্তাব দিয়ে রেখেছে বার্সেলোনা। এর আগে ২০২০ সালেও জাভিকে প্রস্তাব পাঠিয়েছিলেন সাবেক সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। কিন্তু তখন বার্সেলোনার প্রস্তাবে রাজি হননি সাবেক মিডফিল্ডার।

বুধবার (২৭ অক্টোবর) নিজেদের টুইটার অ্যাকাউন্টে কোম্যানকে বরখাস্ত করার খবরটি জানায় বার্সেলোনা। এই খবর নিশ্চিত করেছে স্পেনভিত্তিক সংবাদ মাধ্যম স্পোর্তও। শুধু স্পোর্তই না, ফুটবল বিষয়ক জনপ্রিয় ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোও নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এ কথা জানিয়েছেন।

বার্সেলোনার কোচ হিসেবে কোম্যানের বরখাস্ত হওয়ার কথা চলছিল বহুদিন আগে থেকেই। চ্যাম্পিয়ন্স লিগেও সময়টা ভালো যাচ্ছিল না কোম্যানের বার্সার। ইউরোপ মঞ্চে এবারের মৌসুমে তিন ম্যাচের দুটিতেই হার বরণ করেছে তারা। এর মধ্যে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৩-০ গোলের হারটিও রয়েছে।

এল ক্লাসিকো হারের তিন দিনের মাথায় রায়ো ভায়েকানোর বিপক্ষেও ১-০ গোলে হেরেছে বার্সেলোনা। তাই কোম্যানের ওপর আস্থাটা একদম খাদের কিনারে গিয়ে ঠেকেছে। আর তাই ম্যাচের পরপরই বরখাস্ত করা হয়েছে কোম্যানকে। ‌’গোল ডট কম‌’ জানায়, কিংবদন্তি ৪১ বছর বয়সী জাভি হার্নান্দেজকে বার্সেলোনা কোচ হওয়ার প্রস্তাব দেয় বার্সা।