Home বিচিত্র খবর দাঁতে আপেল গেঁথে রেকর্ড

দাঁতে আপেল গেঁথে রেকর্ড

239
0
SHARE

মানুষের শখ বড়ই বিচিত্র। নানাজনের নানা শখ। সেই শখ পূরণ করতে গিয়ে কেউ রেকর্ড গড়ে বসলে অবাকই হতে হয়! তেমনই একজন যুক্তরাষ্ট্রের ডেভিড রাশ। ক্যাচিংয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন এই মার্কিন। তবে ক্রিকেটের বল ধরে নয়, ডেভিড রাশ রেকর্ড গড়েছেন আপেল দাঁতে গেঁথে। এক মিনিটের মধ্যে একটি–দুটি–তিনটি করে পরপর ৪৯টি আপেল দাঁতে ধরে বৈশ্বিক স্বীকৃতি পেয়েছেন তিনি।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাভিত্তিক সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল স্থানীয় সময় গত সোমবার এক প্রতিবেদনে ডেভিড রাশের এই অর্জনের খবর জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ডেভিড রাশের বাড়ি যুক্তরাষ্ট্রের উত্তর–পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য আইডাহোতে। এর আগেও গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম উঠেছে ডেভিড রাশের। বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশলী ও গণিতের বিভিন্ন বিষয়ে (এসটিইএম শিক্ষা) তিনি দুই শতাধিক বিশ্ব রেকর্ড গড়েছেন।
বিজ্ঞাপন

ডেভিড রাশের এবারের রেকর্ডটা বেশ অদ্ভুত। সহযোগী জোনাথন হ্যানন ১৫ ফুট দূর থেকে একের পর এক আপেল ছুড়েছেন ডেভিড রাশের দিকে। আর তিনি সেগুলো লুফে নিয়েছেন। তবে হাতের ব্যবহার ছিল না পুরো ঘটনায়। প্রমাণ রাখতে পুরো প্রক্রিয়াটি ভিডিও করা হয়।

ডেভিড রাশ ১ মিনিটের মধ্যে ৪৯টি আপেল দাঁতে ধরে ফেলতে সক্ষম হন। আর এতেই রেকর্ডের খাতায় নাম উঠেছে তাঁর। এর আগে ১ মিনিটে সর্বোচ্চ ৪৭টি আপেল দাঁতে গেঁথে ক্যাচ ধরার বিশ্ব রেকর্ড ছিল। নির্ধারিত সময়ে সেটির চেয়ে অতিরিক্ত দুটি আপেল ক্যাচ ধরেছেন ডেভিড রাশ। এর মধ্য দিয়ে নতুন আরেকটি বিশ্ব রেকর্ড নিজের ঝুঁলিতে ভরতে সক্ষম হয়েছেন তিনি।

তবে এই কাজের জন্য রক্তাক্ত হতে হয়েছে ডেভিড রাশকে। একেকটি আপেল যখন মুখের ওপর পড়ছিল, তখন তাঁর ঠোঁটের ভেতরের অংশ ও গালে আঘাত লাগে। সেখান থেকে রক্ত বের হয়। এই বিষয়ে তিনি বলেন, ‘বিশ্ব রেকর্ড গড়ার জন্য আমি তুলনামূলক ছোট আকারের আপেল নিয়েছিলাম। এরপরও আঘাত পেয়েছি। রক্তাক্ত হয়েছি।’ তবে রক্ত ঝরলেও, নতুন আরেকটি বিশ্ব রেকর্ড গড়তে পেরে খুশি ডেভিড রাশ।