Home জেলা সংবাদ জাহাঙ্গীরের জায়গায় মেয়রের দায়িত্বে কিরণ

জাহাঙ্গীরের জায়গায় মেয়রের দায়িত্বে কিরণ

147
0
SHARE

অর্থ আত্মসাৎ, ক্ষমতার অপব্যবহারসহ বেশ কয়েকটি অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। তার জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণকে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে সচিবালয়ে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম এ সংক্রান্ত আদেশ জারি করেন। আসাদুর রহমান কিরণ বিষয়টি নিজেই নিশ্চিত করেন।

এর আগে গাজীপুর সিটির জন্য তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করে মন্ত্রণালয়। তিন সদস্যের প্যানেলে প্রথমে ছিলেন নগরীর টঙ্গীর ৪৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আসাদুর রহমান কিরণ, দুই নম্বরে একই এলাকার ৫২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আব্দুল আলিম এবং তিন নম্বরে অ্যাডভোকেট আয়েশা আক্তার। আয়েশা গাজীপুর শহর এলাকার ২৮, ২৯, ৩০ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর।

২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র অধ্যাপক এমএ মান্নান ২০১৫ সালের ১৯ আগস্ট সাময়িক বরখাস্ত হওয়ার পর কাউন্সিলর আসাদুর রহমান কিরণ ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দুই বছরের বেশি দায়িত্ব পালন করেন। এবারের মেয়াদে সাড়ে তিন বছর পর জাহাঙ্গীর আলম বরখাস্ত হলে দ্বিতীয়বারের মতো প্যানেল মেয়র হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন আসাদুর রহমান কিরণ।

প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ বলেন, গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে আমি মন্ত্রণালয়ের পাঠানো পত্রে স্বাক্ষর করেছি। আমাকে এ দায়িত্ব দেওয়ায় প্রধানমন্ত্রী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এ দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করছি।

এর আগে দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে প্রেস ব্রিফিংয়ে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম মেয়র জাহাঙ্গীর আলমকে বরখাস্ত করার বিষয়টি জানান।