Home জাতীয় বিপিএলের সব খেলা দুপুর দেড়টা ও সন্ধ্যা সাড়ে ছয়টায়

বিপিএলের সব খেলা দুপুর দেড়টা ও সন্ধ্যা সাড়ে ছয়টায়

56
0
SHARE

এখনও আনুষ্ঠানিক ঘোষণা হয়নি টুর্নামেন্টের সূচির। তবে জানা গেছে, আগামী ২১ জানুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে ২০২২ সালের বাংলাদেশ প্রিমিয়ার লিগ। ছয় দলের অংশগ্রহণে মোট ৩৪টি ম্যাচ হবে পুরো টুর্নামেন্টে। মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ছাড়াও সিলেট-চট্টগ্রামে হবে এবারের আসরের খেলা।

বরাবরের মতো একদিনে মাঠে গড়াবে দুইটি করে ম্যাচ। তবে দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচের দিন রাখা হয়েছে একটি করে ম্যাচ। এছাড়া দুই কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচের জন্য একদিন করে রিজার্ভ ডে’ও রেখেছেন আয়োজকরা।

দিনের ম্যাচগুলো শুরু হবে দুপুর দেড়টায়। পরে দ্বিতীয় ম্যাচ হবে সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে। তবে শুক্রবার পবিত্র জুমার নামাজের কারণে প্রথম ম্যাচ দুপুর দুইটা ও পরেরটি শুরু হবে সন্ধ্যা সাতটা থেকে। সবমিলিয়ে দিনের বেলা হবে ১৬টি ম্যাচ আর বাকি ১৮ ম্যাচ হবে ফ্লাডলাইটের আলোতে।

আগামী ২১ জানুয়ারি বিপিএলের অষ্টম আসরের উদ্বোধনী ম্যাচে লড়বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশাল। পরে একই দিন সন্ধ্যায় ঢাকার মুখোমুখি হবে খুলনা টাইগার্স। পরদিন দুপুরে নিজেদের প্রথম ম্যাচ খেলবে সিলেট সানরাইজার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানস।

এবারের বিপিএলে ঢাকায় হবে ২০টি ম্যাচ, চট্টগ্রামে ৮ ম্যাচ ও সিলেটে হবে ৬টি ম্যাচ। প্রথম চার দিনের আট ম্যাচ ঢাকায় খেলার পর ২৮ জানুয়ারি থেকে শুরু হবে চট্টগ্রাম পর্ব। সেখানে দুই দিনে চার ম্যাচ পর রাখা হয়েছে একদিন বিরতি। পরে আরও দুই দিনে চার ম্যাচ হওয়ার পর ইতি ঘটবে চট্টগ্রাম পর্বের।

এরপর ঢাকায় ফিরে হবে আরও দুই দিনে চার ম্যাচ। যা শেষ করে ৭ ফেব্রুয়ারি থেকে সিলেটে শুরু হবে তিন দিনের ছয় ম্যাচের সংক্ষিপ্ত পর্ব। সিলেট পর্ব শেষ করে পুরো বিপিএল চলে আসবে ঢাকায়। যেখানে প্রথম রাউন্ডের শেষ চার ম্যাচের পর হবে প্লে-অফ রাউন্ড।

অংশগ্রহণকারী ছয় দলের মধ্যে সেরা চারটিকে নিয়ে আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে শুরু হবে প্লে-অফ রাউন্ড। একইদিনে হবে এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার ম্যাচ। রিজার্ড ডে হিসেবে কাটবে পরেরদিন। এরপর ১৬ তারিখ দ্বিতীয় কোয়ালিফায়ার ও ১৮ তারিখ হবে শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচ।