Home খেলা ৪১ বছর পর ম্যানইউর মাঠে উলভসের জয়

৪১ বছর পর ম্যানইউর মাঠে উলভসের জয়

42
0
SHARE

প্রথমার্ধে ছন্নছাড়া ম্যানচেস্টার ইউনাইটেড বিরতির পর সুযোগ তৈরি করল বটে, কিন্তু কাজে লাগাতে পারল না। ম্যাচজুড়ে উজ্জীবিত ফুটবল খেলে রালফ রাংনিকের দলকে তাদের মাঠে হারিয়ে দিল উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স। বাজে পারফরম্যান্সে হারের তেতো স্বাদ। ওল্ড ট্র্যাফোর্ডে সোমবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে উলভারহ্যাম্পটন।

১৯৮০ সালের পর প্রথমবার এই মাঠে লিগ ম্যাচে জিতল দলটি। আর ম্যানচেস্টারের দলটির কোচ হিসেবে প্রথম হারের স্বাদ পেলেন রাংনিক।

প্রথমার্ধজুড়ে ইউনাইটেডের পারফরম্যান্স ছিল ছন্নছাড়া, আক্রমণে ছিল না ধার। বরং একের পর এক আক্রমণে শুরু থেকে তাদের চেপে ধরে উলভারহ্যাম্পটন। প্রথম ২০ মিনিটে সফরকারীদের তিনটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন গোলরক্ষক দাভিদ দে হেয়া। ১২ মিনিটে রাউল হিমেনেসের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে দানিয়েল পোদেন্সের শট ডান দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন ইউনাইটেডের স্প্যানিশ গোলরক্ষক। সেই কর্নার হেডে ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি স্বাগতিকরা। ডি-বক্সের বাইরে বল নিয়ন্ত্রণে নিয়ে রুবেন নেভেসের হাফ ভলি ক্রসবারের ওপর দিয়ে পাঠান দে হেয়া। ২০তম মিনিটে নেলসন সেমেদোর প্রচেষ্টাও রুখে দেন তিনি।

২৭তম মিনিটে ৩৫ গজ দূর থেকে শট নেন রোনালদো। কিন্তু শটে জোর ছিল না তেমন, সহজেই ঠেকান উলভারহ্যাম্পটনের গোলরক্ষক। ৪২তম মিনিটে লুক শর পাসে বল পেয়ে ২৫ গজ দূর থেকে উড়িয়ে মেরে হতাশ করেন উরুগুয়ের স্ট্রাইকার এদিনসন কাভানি।

বিরতির পর ৬৭তম মিনিটে সবচেয়ে বড় সুযোগ পায় ইউনাইটেড। বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে নেমানিয়া মাতিচের পাসে বল পান অরক্ষিত ব্রুনো ফের্নান্দেস, ১২ গজ দূর থেকে পর্তুগিজ মিডফিল্ডারের শট লাগে ক্রসবারে। পরের মিনিটে সতীর্থের ফ্রি-কিকে হেডে রোনালদো জালে বল পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান।

৭৫তম মিনিটে উলভারহ্যাম্পটনের রোমাইনের ফ্রি-কিকও ক্রসবারে লাগে। অবশেষে ৮২তম মিনিটে ‘ডেডলক’ ভাঙেন জোয়াও মৌতিনিয়ো। আদামা ত্রাওরের ক্রস হেডে ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি জোন্স। ডি-বক্সের বাইরে বল প্রথমে নিয়ন্ত্রণে নিয়ে হাফ ভলিতে জালে পাঠান পর্তুগিজ মিডফিল্ডার।

যোগ করা সময়ে গোল প্রায় পেয়েই যাচ্ছিল ইউনাইটেড। ফের্নান্দেসের ফ্রি-কিক ডান দিকে ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন গোলরক্ষক। দারুণ জয়ের উল্লাসে মাতে সফরকারীরা।

১৯ ম্যাচে ষষ্ঠ হারের স্বাদ পাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড ৩১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে। সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে তাদের পরেই উলভারহ্যাম্পটন। ২১ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে চেলসি। ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে লিভারপুল তিনে, ৩৫ পয়েন্ট নিয়ে আর্সেনাল চার নম্বরে আছে।