Home অর্থ-বাণিজ্য কম্বাইন্ড পাওয়ার স্টেশন প্রকল্পে ব্যবহৃত হবে বসুন্ধরা সিমেন্ট

কম্বাইন্ড পাওয়ার স্টেশন প্রকল্পে ব্যবহৃত হবে বসুন্ধরা সিমেন্ট

466
0
SHARE

নারায়ণগঞ্জের মেঘনাঘাটে ৫৮৯ দশমিক ৭৫০ মেগাওয়াট (গ্যাস)/৫৪১ দশমিক ২২০ মেগাওয়াট (ফুয়েল) বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা সম্পন্ন কম্বাইন্ড সাইকেল পাওয়ার স্টেশন প্রকল্প নির্মাণে ব্যবহার করা হবে বসুন্ধরা সিমেন্ট।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেড কোয়াটার ১ এ এবিষয়ে একটি চুক্তি সই করা হয়।

চুক্তিতে বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেডের পক্ষে সই করেন দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। আর নির্মাণ সংস্থা চায়না এনার্জি ইঞ্জিনিয়ারিং গ্রুপ নর্থইস্ট নম্বর ১ ইলেক্ট্রিক পাওয়ার কনস্ট্রাকশন লিমিটেডের (এনইপিসি) প্রজেক্ট ম্যাটেরিয়াল পারচেজিং ম্যানেজার সি জিং।

অনুষ্ঠানে জানানো হয়, দেশের সর্ববৃহৎ ও সর্বাধুনিক (ভিআরএম) প্রযুক্তিতে তৈরি বসুন্ধরা সিমেন্টের ফ্যাক্টরি পরিদর্শন, উৎপাদন ক্ষমতা, সরবরাহ ব্যবস্থা ও সর্বোপরি গুণগতমানের নিশ্চয়তা যাচাই করে এই প্রকল্পে বসুন্ধরা সিমেন্ট ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ প্রকল্পে প্রায় ৪৫ হাজার মেট্রিক টনের বেশি সিমেন্ট ব্যবহৃত হবে।

এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের সিনিয়র ডিএমডি মো. বেলায়েত হোসেন, ডিএমডি মাহবুবু উজ জামান, ট্রেজারার ময়নাল হোসেন চৌধুরী, উপদেষ্টা মেজর জেনারেল (অব.) মাহবুব হায়দার, মোহাম্মদ আবু তৈয়ব, চিফ ফাইন্যান্স অফিসার তোফায়েল হোসেন, চিফ মার্কেটিং অফিসার (সিমেন্ট সেক্টর) খন্দকার কিংশুক হোসেন, জেনারেল ম্যানেজার (সেলস) ইঞ্জিনিয়ার মো. মাহমুদুল হাসান, ম্যানেজার (টেকনিক্যাল সার্পোট) ইঞ্জিনিয়ার ইমাম আল কুদরত-ই-এলাহিসহ অন্যান্য কর্মকর্তারা।