Home খেলা ১৭ বছর পর ফের ইউরোপা লিগে বার্সেলোনা

১৭ বছর পর ফের ইউরোপা লিগে বার্সেলোনা

40
0
SHARE

১৭ বছর পর আবার ইউরোপা লিগ খেলতে হচ্ছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে। উয়েফা ইউরোপা লিগে আজ মাঠে নামছে বার্সেলোনা। কাতালানদের প্রতিপক্ষ ইতালিয়ান ক্লাব নাপোলি । আরেক ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ড লড়বে রেঞ্জার্সের বিপক্ষে। দুই ম্যাচই মাঠে গড়াবে রাত পৌনে ১২টায়।

২০০৩-০৪ মৌসুমের পর আবারও ইউরোপা লিগ খেলতে হচ্ছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে। প্রায় দেড় যুগ পর আরও একবার ইউরোপিয়ান ক্লাব ফুটবলের দ্বিতীয় সারির টুর্নামেন্ট খেলতে হচ্ছে বার্সাকে।

মাঝে চ্যম্পিয়ন্স লিগে দাপুটে পারফর্ম করে চারবার ট্রফি ঘরে তোলার ইতিহাস যেন ম্লান হতে চলেছে। ইউসিএলে গ্রুপ পর্ব পার হতে না পারা কাতালানদের রীতিমতো প্রেস্টিজ পানিশমেন্ট।

রাউন্ড অব থার্টি টু’র প্রথম লেগে ন্যু ক্যাম্পে হোস্টদের গেস্ট নাপোলি। আনসু ফাতি, মেমফিস দেপাইদের সঙ্গে জানুয়ারি উইন্ডোতে যোগ দিয়েছেন ত্রাওরে, অ্যাওবে মেয়াংরা। তার পরও দলের ওপর ভরসা নেই কোচের। লিগের সব ম্যাচেই জয়ের জন্য খেলবে কাতালানরা। তবে আসরে নিজেদের ফেভারিট মানছেননা কোচ জাভি হার্নান্দেজ।

নাপোলির সঙ্গে অতীতের পাঁচবারের মুখোমুখি লড়াইয়ে দুবার করে জয় দেখেছে দুদল, ড্র হয়েছে আরেক ম্যাচ। চ্যাম্পিয়ন্স লিগের দুই দেখায় এক জয় বার্সার, ড্র হয়েছে এক ম্যাচ। তিন ফ্রেন্ডলি ম্যাচে দুই জয় নাপোলির, একটা জিতেছে বার্সেলোনা।