Home খেলা বাংলাদেশ-আফগানিস্তান প্রথম ওয়ানডে কাল

বাংলাদেশ-আফগানিস্তান প্রথম ওয়ানডে কাল

10211
0
SHARE

চট্টগ্রামে ওয়ানডে দিয়ে কাল আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজ শুরু হচ্ছে টাইগারদের। সোমবার বাংলাদেশ-আফগানিস্তান দুই দলই ছিল বিশ্রামে। শহিদ দিবসের ছুটি কাটিয়ে আজ আবারও কঠোর অনুশীলনে নেমেছে টাইগাররা। ৭ মাস পর গত পরশু ক্যাম্প শুরু হয় বাংলাদেশ ওয়ানডে দলের।

আগামীকাল থেকে জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে ওডিআই দিয়ে শুরু হচ্ছে সিরিজ। এই সিরিজে আফগানিস্তানের বিপক্ষে মোট তিনটা ওয়ানডে খেলবে টাইগাররা। সবগুলো ম্যাচই হবে চট্টগ্রামে।

দলের সঙ্গে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো যোগ দিলেও করোনাভাইরাস পজিটিভ হওয়ায় চট্টগ্রামে যেতে পারেননি ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স।

সাকিব-মুস্তাফিজসহ বিপিএলের ফাইনাল খেলা পাঁচ ক্রিকেটার বিসিবি থেকে একদিনের বাড়তি ছুটি পায়। তারা দলের সাথে যোগ দিয়েছেন সোমবার।

উল্লেখ্য, আফগানদের বিপক্ষে বাংলাদেশের সবচেয়ে বড় জয়টি এসেছে ১৪১ রানের। ২০১৬ সালের ওই সিরিজের তৃতীয় ম্যাচে তামিম ইকবালের সেঞ্চুরিতে টাইগাররা ২৭৯ রান তুলেছিল। জবাবে মোশাররফ রুবেলের ঘূর্ণিতে আফগানরা মাত্র ১৩৮ রানে গুটিয়ে যায়।

এছাড়া ২০১৮ এশিয়া কাপের দ্বিতীয় দেখায় ১৩৬ রান আর ২০১৫ বিশ্বকাপে ১০৫ রানে আফগানদের হারিয়েছিল টাইগাররা। ২০১৯ বিশ্বকাপে সর্বশেষ দুই দল মুখোমুখি হয়েছিল বিশ্বকাপের মঞ্চে। বাংলাদেশ ৬২ রানে উড়িয়ে দিয়েছিল আফগানদের।