Home জাতীয় সাসটেইনেবল পিসের জন্য কাজ করছে পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী

সাসটেইনেবল পিসের জন্য কাজ করছে পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী

32
0
SHARE

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সাসটেইনেবল ডেভেলপমেন্টের জন্য সাসটেইনেবল পিস (টেকসই শান্তি) দরকার। এ জন্য দরকার সাসটেইনেবল সিকিউরিটি। আর সেই লক্ষ্যেই কাজ করছে পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইন্সে আয়োজিত নাগরিক সম্মেলনে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একান্ত সাক্ষাত তিনি পুলিশের ভুয়সী প্রশংসা করেছিলেন। জঙ্গি ও সন্ত্রাস দমনসহ সবকিছুতে পুলিশ যে সফলতা পেয়েছে তা মাইলস্টোন হিসেবে কাজ করবে উল্লেখ করেছেন। আজকে ৩৪ হাজার পুলিশ নিয়ে চলছে। প্রয়োজনে আরও বাড়তে পারে। বঙ্গবন্ধু যে জনতার পুলিশ হওয়ার ডাক দিয়েছে আমার মনে হয় আমরা সেই জায়গায় এসেছি। পুলিশ আজ জনবান্ধন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রশংসা করে আসাদুজ্জামান খান কামাল বলেন, তারা আজকে কাজ করছে বলে আমরা নিরাপত্তায় সিটিতে বাস করছি। আজকে দুই কোটি মানুষের বসবাস এ সিটিতে। সেখানে আমদের পুলিশ মেধা ও যোগ্যতা দিয়ে নিরাপত্তা দিয়ে যাচ্ছেন।

আমাদের পুলিশের যখন যা প্রয়োজন সবকিছুই আমরা করে যাচ্ছি। ইউনিট বাড়ানো, প্রশিক্ষণ সবকিছু সামর্থ্য অনুযায়ী কাজ করছি। আগামীতে পুলিশ আরও সুন্দরভাবে কাজ করবে বলেও মন্তব্য করেন তিনি।