Home জাতীয় ইউক্রেন যুদ্ধে বাংলাদেশের অর্থনীতিতে প্রভাব পড়বে না : পরিকল্পনামন্ত্রী

ইউক্রেন যুদ্ধে বাংলাদেশের অর্থনীতিতে প্রভাব পড়বে না : পরিকল্পনামন্ত্রী

36
0
SHARE

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, রাশিয়া-ইউক্রেনের চলমান যুদ্ধের ফলে বাংলাদেশে ইমিডিয়েট ইমপ্যাক্ট দেখছি না। তাই অর্থনৈতিকভাবে আমাদের বড় ক্ষতিও হবে না।

আজ শনিবার দুপুরে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাছন রাজা মিলনায়তনে উচ্চ রক্তচাপ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সংক্রান্ত সচেতনতামূলক এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী আরো বলেন, ইউক্রেনের সঙ্গে সরাসরি আমাদের বাণিজ্য এত ভয়ংকর নয় যে ধসে পড়বে।

কোনো কোনো ক্ষেত্রে পশ্চিমা দেশগুলোর সঙ্গে যে বাজার আছে এক্সপোর্ট-ইমপোর্ট এগুলো তো যাবেই। এগুলো আটকাবার কথা নয়। তবে এই যুদ্ধে আমি এখানে ইমিডিয়েট ইমপেক্ট দেখছি না।

রাশিয়ার প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমাদের অন্যতম বন্ধু রাষ্ট্র রাশিয়া। তাদের সঙ্গে আমাদের কিছু ব্যবসা রয়েছে। তবে তাও এত বেশি নয়। তাদের সঙ্গে এই সময়ে আমাদের সবচেয়ে বড় কাজ হলো রূপপুর পারমানবিক প্রকল্প। তারা আমাদের ঋণ দিয়েছে। আমরা ঋণ গ্রহণ করে সেই কাজ বাস্তবায়ন করছি। যে কাজ কভিডের সময় বাধাপ্রাপ্ত হয়নি, তা এখনও হবে না।

সুনামগঞ্জ হার্ট ফাউন্ডশনের সভাপতি ডা. সৈয়দ মোনাওয়ার আলীর সভাপতিত্ব ও সুনামগঞ্জ প্রস ক্লাবের সভাপতি পঙ্কজ দের সঞ্চালনায় আলাচনাসভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন হাইপারটেনশন কমিটি অব ন্যাশনাল হার্ট ফাউন্ডশন অব বাংলাদশ’র সাধারণ সম্পাদক অধ্যাপক সাহেল রাজা চধুরী। আলাচনায় অংশ নেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মা. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।