Home জাতীয় গণটিকাদানের দ্বিতীয় দিনেও ছিলো সারাদেশে উপচে পড়া ভিড়

গণটিকাদানের দ্বিতীয় দিনেও ছিলো সারাদেশে উপচে পড়া ভিড়

36
0
SHARE

সারা দেশে তিন দিনের গণটিকাদান কর্মসূচির দ্বিতীয় দিন আজ। শনিবার একদিনে এক কোটি টিকা দেয়ার লক্ষ্য পূরণ হওয়ার পরও, ঢাকাসহ দেশব্যাপী চলছে বিশেষ টিকাদান।

বিশেষ টিকাদান কর্মসূচির দ্বিতীয় দিনেও কেন্দ্রগুলোতে দিনভর ছিল টিকাপ্রত্যাশীদের উপচে পড়া ভিড়। বিভিন্ন জায়গায় অনিয়মের অভিযোগ পাওয়া গেলেও, বেশিরভাগ ক্ষেত্রেই সন্তুষ্টির কথা জানায় সাধারণ মানুষ।

গণ টিকাদান কর্মসূচীর দ্বিতীয় দিনে রবিবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন কেন্দ্রে ছিল টিকাপ্রত্যাশীদের উপচে পড়া ভিড়। রাজধানী ছাড়াও সারা দেশের টিকাদান কেন্দ্রগুলোতেও ছিল ভিড়। গেল এক বছর গুরুত্ব না দিলেও, সরকারি নানা বিধিনিষেধের কারণে এখন টিকা নিচ্ছেন অনেকে। প্রতিটি কেন্দ্রে নারী-পুরুষের পাশাপাশি বারো থেকে ১৮ বছর বয়সীরাও নিচ্ছে টিকা।

সারাদেশে বিপুল সাড়া পাওয়ায় চট্টগ্রাম, খুলনা সহ দেশব্যাপী আটাশ হাজার টিকাদানকেন্দ্রে সোমবারও চলবে গণটিকাদান কর্মসূচী।

এদিকে, আজ রবিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, করোনার বিশেষ টিকদান কর্মসূচির প্রথম দিনে গতকাল প্রায় এক কোটি ১২ লাখ ডোজ টিকা দেয়া হয়েছে। রবিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৪২তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ পাওয়া চিকিৎসকদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। একদিনে টিকা দেয়ার যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল তার চেয়ে বেশি টিকা দেয়া হয়েছে বলেও মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

জাহিদ মালেক আরও বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যানুযায়ী একটি দেশের ৭০ শতাংশ মানুষকে টিকার আওতায় আনা প্রয়োজন। সেখানে আমরা মোট জনসংখ্যার ৭৩ শতাংশকে টিকা দিতে সক্ষম হয়েছি। আর শতভাগ টার্গেটেড জনসংখ্যাকে টিকা দেওয়া হয়েছে।

আগামীকাল সোমবার পর্যন্ত এই গণটিকা কার্যক্রমের ক্যাম্পেইন চলবে। এ কর্মসূচি শেষ হলে প্রথম ডোজ, দ্বিতীয় ডোজ ও তৃতীয় ডোজ টিকাদানের স্বাভাবিক নিয়ম চলমান থাকবে।