Home খেলা তামিমের অবসরে নিজেকে নির্দোষ দাবি করলেন পাপন

তামিমের অবসরে নিজেকে নির্দোষ দাবি করলেন পাপন

24
0
SHARE

আফগানিস্তানের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের মাঝে হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে চট্টগ্রামের এক হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে অবসরের ঘোষণা দেন ৩৪ বছর বয়সী ড্যাশিং এই ওপেনার।

তামিমের অবসরের পিছনে অনেকেই জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হোসেন পাপনের দায় দেখছেন। যা নিয়ে বোর্ডের কর্তাদের দিকে প্রশ্নের তীর ছুড়ছে ভারতসহ বিশ্বের অনেক দেশের মিডিয়া। তবে দেশসেরা ওপেনারের অবসরের পিছনে নিজেকে নির্দোষ দাবি করলেন বিসিবি প্রধান।

বৃহস্পতিবার (৬ জুলাই) রাত ১০ টায় রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে জরুরি সভায় বসেছিল বিসিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা। প্রায় ২ ঘণ্টা আলোচনার পর সভা থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন বোর্ড সভাপতি নাজমুল হোসেন পাপন। সেখানে তিনি বলেন, তামিমের অবসরের পিছনে তার দায় থাকার প্রশ্নই ওঠে না।

পাপন বলেন, ‘তামিম আজকে মিডিয়াতে বলেছে সে অবসর নিছে। এটা আমাদের জন্য একেবারেই অপ্রত্যাশিত। ওর সঙ্গে আমার রেগুলার যোগাযোগ হয়। বিশেষ করে কোনো সিরিজ চলার আগে অধিনায়কের সঙ্গে তো হবেই। যেহেতু সে ওয়ানডে অধিনায়ক, তিনদিন আগেও ওর সঙ্গে আমার কথা হয়েছে। ও যে একাদশ বলেছে প্রথম ম্যাচে সেটিই খেলেছে। ফলে আমার পক্ষে কোনোভাবেই বোঝার উপায় ছিল না যে এই ধরণের সিদ্ধান্ত আসতে পারে।’