Home খেলা ইংল্যান্ডের দায়িত্ব ছাড়ার ২ মাস পরই শ্রীলঙ্কার কোচ হলেন সিলভারউড

ইংল্যান্ডের দায়িত্ব ছাড়ার ২ মাস পরই শ্রীলঙ্কার কোচ হলেন সিলভারউড

54
0
SHARE

অ্যাশেজ সিরিজে হতশ্রী পারফরম্যান্সের পরই ইংল্যান্ড পুরুষ দলের কোচের দায়িত্ব থেকে ফেব্রুয়ারি সরে দাঁড়াতে হয়েছিল ক্রিস সিলভারউডকে। সে ঘটনার দুই মাস যেতে না যেতেই নতুন চাকরি পেয়ে গেলেন সিলভারউড। শ্রীলঙ্কার নতুন কোচ হিসেবে নিযুক্ত হলেন ইংল্যান্ডের সাবেক এই কোচ।

দুই বছরের চুক্তিতে সাবেক ইংল্যান্ড কোচকে জাতীয় দলের কোচের দায়িত্বে নিয়োগ দিল শ্রীলঙ্কা। গত ডিসেম্বরে মিকি আর্থারের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর থেকে কোচ ছাড়াই খেলা চালিয়ে যাচ্ছিল শ্রীলঙ্কা।

আর্থার শ্রীলঙ্কান কোচ হিসাবে কাজ করে যেতে ইচ্ছুক হলেও, লঙ্কান বোর্ড তাকে আর রাখতে চায়নি। যে কারণে তিনি বিদায় নিতে বাধ্য হন। এরপর রমেশ রত্নায়েকে এই সময় অন্তর্বর্তী কোচ হিসাবে লঙ্কান ক্রিকেট দলের দায়িত্ব পালন করছিলেন।

লঙ্কান বোর্ড অনেককেই কোচ হিসেবে নিয়োগ দেয়ার চেষ্টা করলেও, কেউই এই কাজে তেমন আগ্রহ দেখাচ্ছিলেন না। তবে শেষ পর্যন্ত সিলভারউডকে পেয়ে গেলো তারা।

আগামী মে মাসে বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকেই লঙ্কান ক্রিকেট দলের দায়িত্ব কাঁধে নিতে চলেছেন সিলভারউড। আগামী দুই বছরের জন্য লঙ্কান বোর্ডের সঙ্গে চুক্তি করেছেন তিনি।

দুই বছর ইংল্যান্ডের কোচের দায়িত্ব পালন করেছেন সাবেক এই পেসার। ঘটনাক্রমে, গত ১০ বছরে শ্রীলঙ্কার অষ্টম কোচ হিসেবে নিযুক্ত হলেন সিলভারউড। আইসিসি র‌্যাংকিংয়ে বর্তমানে শ্রীলঙ্কা টেস্টে সাত, ওয়ানডে-তে আট এবং টি-টোয়েন্টিতে ১০ নম্বরে রয়েছে।

সুতরাং, সিলভারউডের কাজ যে একদমই সহজ হবে না, তা বলাই বাহুল্য।