Home আইন আদালত ৪০ যাত্রীর প্রাণ বাঁচানো ৩ ট্রাফিক পুলিশকে পুরস্কৃত করলো ডিএমপি

৪০ যাত্রীর প্রাণ বাঁচানো ৩ ট্রাফিক পুলিশকে পুরস্কৃত করলো ডিএমপি

51
0
SHARE

রাজধানীর জুরাইন রেল ক্রসিং এলাকায় রেললাইনের ওপর বন্ধ হয়ে যাওয়া বাসের ৪০ যাত্রীর প্রাণ বাঁচানো ট্রাফিক পুলিশদের পুরস্কৃত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

মঙ্গলবার (১০ মে) ডিএমপি সদর দপ্তরে ট্রাফিক ওয়ারী জোনের তিনজনকে তাদের দুঃসাহসিক কাজের জন্য পুরস্কৃত করা হয়।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) বিপ্লব ভৌমিক, অ্যাসিসট্যান্ট টাউন সাব-ইন্সপেক্টর (এটিএসআই) উত্তম কুমার দাস ও ট্রাফিক পুলিশ সদস্য রমজান আলী।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, ট্রাফিক ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. সাইদুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোবিন্দ চন্দ্র পাল ও সহকারী পুলিশ কমিশনার বিপ্লব কুমার রায়।

গত ৫ মে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে আনন্দ পরিবহনের একটি বাস যান্ত্রিক ত্রুটির কারণে জুরাইন রেল লাইনের ওপর ওঠামাত্র বন্ধ হয়ে যায়। চালক অনেক চেষ্টা করেও বাসটি চালু করতে পারছিলেন না।

DMP-Award-1.jpg

আর ঠিক সেই মুহূর্তে নারায়ণগঞ্জ থেকে একটি কমিউটার ট্রেন ঢাকার দিকে আসছিলো। সে সময় আশেপাশের লোকজনের চিৎকারে বাসে থাকা তিন-চার জন যাত্রী জানালা দিয়ে লাফিয়ে পড়েন।

ওই অবস্থায় আতঙ্কিত হয়ে বাসচালকও গাড়ি রেখে জানালা দিয়ে লাফ দেয়। তাৎক্ষনিক কোনো উপায় না পেয়ে ট্রাফিক ওয়ারী জোনের টিআই বিপ্লব ভৌমিক তার সঙ্গে থাকা এটিএসআই উত্তম কুমার দাস, ট্রাফিক পুলিশ সদস্য রমজান আলীসহ পথচারী ও অন্যান্য গাড়িচালকদের সহায়তায় জীবনের ঝুঁকি নিয়ে ধাক্কা দিয়ে বাসটিকে রেললাইনের ওপর থেকে সরিয়ে দেন।

রেললাইনের ওপর থেকে সরানোর কয়েক সেকেন্ডের মধ্যেই কমলাপুরগামী কমিউটার ট্রেনটি জুরাইন রেল ক্রসিং অতিক্রম করে। তবে রক্ষা পায় বাসে থাকা ৪০ যাত্রীর প্রাণ।