Home জাতীয় সংকট সামাল দিতে এখনই সাশ্রয়ী হতে হবে: পাটমন্ত্রী

সংকট সামাল দিতে এখনই সাশ্রয়ী হতে হবে: পাটমন্ত্রী

46
0
SHARE

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, ভবিষ্যৎ সংকট সামাল দিতে জ্বালানি ও বিদ্যুৎসহ সকল পরিসেবা ব্যবহারে এখনই সাশ্রয়ী হতে হবে। আমি অনুরোধ করবো, আপনারা ব্যক্তি জীবনেও সাশ্রয়ী হন।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মাসিক সমন্বয় সভায় উপস্থিত হয়ে এ অনুরোধ করেন তিনি।

মন্ত্রী বলেন, অর্থনৈতিক কর্মকাণ্ড কোথাও ব্যাহত না করে, আমাদের কৃচ্ছতা সাধন করতে হবে। সরকারের লক্ষ্য ভবিষ্যতে যেন কোনো সংকট তৈরি না হয়। সেজন্য সবাইকে এভাবে সতর্ক হতে হচ্ছে।

গোলাম দস্তগীর বলেন, করোনা মহামারির সময় প্রধানমন্ত্রী বস্ত্র খাতসহ সকল ব্যবসায়ীদের মাঝে আর্থিক প্রণোদনা ঘোষণা করেছিলেন। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে শিল্পপ্রতিষ্ঠান খুলে রাখার পক্ষে সাহসিক সিদ্ধান্ত নেন তিনি। এর ফলে বিশ্বব্যাপী চরম অর্থনৈতিক মন্দার সময়ও দেশের প্রবৃদ্ধি বেড়েছে।

‘অন্যদিকে, শ্রীলংকা করোনা মহামারির সময় শিল্প-কলকারখানাসহ সবকিছু বন্ধ রেখে আজ দেউলিয়া। মাননীয় প্রধানমন্ত্রীর করোনা মহামারির সময় সঠিক ও সময়োপযোগী সিদ্ধান্তের কারণেই দেশ এক মহাবিপর্যয়কে কাটিয়ে উন্নত বিশ্বের দিকে এগিয়ে যাচ্ছে।’

এদিকে, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আরেক সভায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে “জাতীয় শোক দিবস” পালনের জন্য কর্মসূচি চূড়ান্ত করা হয়।

ওই সভায় মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য ইতিহাস। তাই বঙ্গবন্ধুর চিন্তা, আদর্শ ও দর্শন বাংলাদেশের সকল স্তরের মানুষের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

সভায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।