Home আইন আদালত পুলিশ সদস্যরা একদিন জাতীয় ক্রিকেট দলে খেলবে: আইজিপি

পুলিশ সদস্যরা একদিন জাতীয় ক্রিকেট দলে খেলবে: আইজিপি

45
0
SHARE

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আশা প্রকাশ করে বলেছেন, বাংলাদেশ পুলিশ শুধু ক্রিকেটে নয়, ফুটবল, কাবাডি খেলায়ও ভালো করছে। বাংলাদেশ পুলিশের ক্রিকেটাররা একদিন জাতীয় দলে খেলবে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর মিরপুর পুলিশ স্টাফ কলেজে বাংলাদেশ পুলিশ ক্রিকেট চ্যাম্পিয়নশিপের (আইজিপি কাপ ক্রিকেট টুর্নামেন্ট) পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এসময় আন্তর্জাতিক মানের ক্রিকেটার তৈরির জন্য পুলিশ ক্রিকেট ক্লাবের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান আইজিপি।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ক্রিকেট বা যে কোনো খেলা টাকা ছাড়া এগোয় না। পয়সা খরচ করতে হয়। সরকারি যে বরাদ্দ, সেই বরাদ্দ দিয়ে খেলার মান ধরে রাখা খুবই কষ্টকর। বিসিবি সিইও ঘোষণা দিয়েছেন আজকে যারা চ্যাম্পিয়ন হয়েছেন, তাদের দুই লাখ টাকা। আর রানারআপ দলকে এক লাখ টাকা দেবেন। আরও আর্থিক পুরস্কার বাড়িয়ে দেওয়ার আহ্বান জানাচ্ছি আমি।

বাংলাদেশ পুলিশ ক্রীড়াক্ষেত্রে অবদান রাখছে জানিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশ পুলিশের ক্রিকেটের গুণগত মান বেড়েছে। সবাই আন্তরিকভাবে কাজ করছে বলেই ক্রিকেট অনেক এগিয়েছে।’

এর আগে, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ আগে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে। ১৭৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পুলিশ স্টাফ কলেজ। প্রথমে উইকেট হারিয়ে চাপে পড়ে পুলিশ স্টাফ কলেজ। পরে আব্দুল্লাহ আল মামুনের ৬৬ বলে ১০০ রানের ঝড়ো ইনিংসে ২ বল বাকি থাকতেই ৫ উইকেটের জয় পায় পিএসসি।

আইজিপি কাপে ১৬ উইকেট নিয়ে সেরা বোলার হয়েছেন পিএসসি দলের রিপু মার্মা। ৩৩৬ রান করে সেরা ব্যাটসম্যান, প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট ও প্লেয়ার অব দ্য ফাইনাল হয়েছেন পুলিশ স্টাফ কলেজ (পিএসসি) দলের খেলোয়াড় আব্দুল্লাহ আল মামুন।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের সভাপতি ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মো. মাহাবুবর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) মহাপরিচালক বনজ কুমার মজুমদার, মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. জসীম উদ্দীন মোল্লা, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান, সাবেক অধিনায়ক খালেদ মাসুদ সুজন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ইসমাইল হায়দার মল্লিক প্রমুখ।