Home রাজনীতি বিএনপির মধ্যে ভয়ংকর সংকট চলছে : তথ্যমন্ত্রী

বিএনপির মধ্যে ভয়ংকর সংকট চলছে : তথ্যমন্ত্রী

38
0
SHARE

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির মধ্যে ভয়ংকর সংকট চলছে। এটিই হচ্ছে বাস্তবতা। দেশে কোনো রাজনৈতিক সংকট নেই।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এই মন্তব্য করেন তিনি।

এ সময় বিএনপির সংকটের ব্যাখ্যা দিয়ে মন্ত্রী বলেন, ওনাদের চেয়ারপারসন সাজাপ্রাপ্ত আসামি। ভারপ্রাপ্ত চেয়ারম্যান পলাতক। অনেকে আবার মহাসচিবের নেতৃত্ব মানতে চাইছে না। এতেই বোঝা যায় তাদের মধ্যে ভয়াবহ সংকট চলছে। দেশে কোনো রাজনৈতিক সংকট নেই।

হাছান মাহমুদ বলেন, দেশে আর কখনও তত্ত্বাবধায়ক সরকার আসবে না। ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনের আগেও তত্ত্বাবধায়ক সরকার নিয়ে তারা আন্দোলন করেছে। তাদের আন্দোলনের চিত্র আমরা দেখেছি। এখন বিএনপির আন্দোলনের কথা শুনলে পেট্রলবোমার কথা মনে পড়ে। মানুষ পুড়িয়ে হত্যার কথা মনে পড়ে। এখন আর সেসব কাজ বাংলাদেশের মানুষ করতে দেবে না।

বিএনপি সরকারের আমলের সব অর্জন ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ মির্জা ফখরুলের এমন মন্তব্যের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন হ্যাঁ, আমরা তাদের সব অর্জন ধ্বংস করেছি, এটা সঠিক। বিএনপির অর্জন পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিলেন। এ অবস্থান থেকে আমরা সরে এসেছি। তারা ২১ আগস্টে গ্রেনেড হামলা, সারাদেশে একযোগে বোমা হামলা করেছে। এখন দেশে এসব নেই।

সেই বিচারে বিএনপির অর্জন ধ্বংস হয়েছে বলে যোগ করেন হাছান মাহমুদ।

মার্কিন রাষ্ট্রদূতের আমন্ত্রণে তার বাসায় গিয়েছে আওয়ামী লীগের প্রতিনিধিদল এমন মন্তব্য করে তিনি বলেন, বিএনপির মতো পদলেহন করতে রাত-বিরাতে বসে থাকেনি। রাষ্ট্রদূত আমন্ত্রণ জানিয়েছেন মধ্যাহ্নভোজের। আমাদের সাধারণ সম্পাদকের নেতৃত্বে সেখানে প্রতিনিধিদল গেছেন। আমরা বিএনপির মতো ধরনা দিই না।