Home খেলা পঞ্চম শিরোপা জয়ের পথে যাদের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা

পঞ্চম শিরোপা জয়ের পথে যাদের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা

29
0
SHARE

ফুটবল বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন দেশ আর্জেন্টিনা। এরপর ফিফার প্রীতি দুই ম্যাচে বিশাল ব্যবধানে জয়ে ঈর্ষণীয় পর্যায়ে পৌঁছেছে লিওনেল মেসিরা। সেই সঙ্গে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে নিচে নামিয়ে লে আলবিসেলেস্তেরা র‍্যাঙ্কিংয়েও শীর্ষে উঠে এসেছে। জাতীয় দলের মতো ছুটছে আগামী দিনের মেসি-মার্টিনেজরাও।

ইকুয়েডরের মাটিতে বসেছে অনূর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপের ১৯তম আসর। টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনার জুনিয়ররা প্রথম আসরসহ মোট ৪ বার জুনিয়র কোপার শিরোপা ঘরে তুলেছে। পঞ্চম শিরোপা জয়ের পথে এবার ইতোমধ্যে ফাইনাল রাউন্ডে পা দিয়েছে তারা।

জুনিয়র কোপায় গ্রুপ ‘বি’ চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। চার ম্যাচের মধ্যে তিনটিতে জয় ও এক ড্র নিয়ে ফাইনাল রাউন্ডে উঠে এখন পর্যন্ত ছয়বার রানার্সআপ হওয়া দলটি। ১০ দলের এই টুর্নামেন্টে ফাইনাল রাউন্ডে উঠেছে দুই গ্রুপ থেকে তিনটি করে মোট ছয়টি দল।

ফাইনাল রাউন্ড নিশ্চিত করা ছয়টি দলই মুখোমুখি হবে একে-অপরের। প্রতিটি দলের থাকবে পাঁচটি করে ম্যাচ। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দল হবে চ্যাম্পিয়ন। আর দ্বিতীয় স্থানে থাকা দল হবে রানার্সআপ। বাকি চার দলের মধ্যে যথায়ক্রমে তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থান নির্ধারণ হবে।

ফাইনাল রাউন্ড নিশ্চিত করা দলগুলো হলো- ব্রাজিল, চিলি, ইকুয়েডর, প্যারাগুয়ে ভেনেজুয়েলা ও আর্জেন্টিনা। আর্জেন্টিনার যুবারা নিজেদের প্রথম খেলবে চিলির বিপক্ষে ১১ এপ্রিল। ১৪ এপ্রিল খেলবে ভেনেজুয়েলার বিপক্ষে। প্যারাগুয়ের সঙ্গে খেলবে ১৭ এপ্রিল। স্বাগতিক ইকুয়েডরের মুখোমুখি হবে ২০ এপ্রিল। আর চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে খেলতে নামবে আগামী ২৩ এপ্রিল।